সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

গুগল ম্যাপের কামাল; ২২ বছর আগে হারিয়ে যাওয়া মানুষ খুঁজে বের করল এবার গুগল ম্যাপ

0

বং দুনিয়া ও্হয়েব ডেস্কঃকথায়  আছে, গুগলে খুঁজলে সব পাওয়া যায়। আজকের নেট দুনিয়ায় গুগল ছাড়া আমরা কিছুই ভাবতে পারি না । কোন তথ্য হোক বা কোন জায়গা, সব কিছুতেই গুগল স্বমহিমায় বিরাজ করছে ।  গুগল আমাদের দৈনন্দিন জীবনে ওতপ্রোত ভাবে মিশে আছে ।  কিন্তু হারিয়ে যাওয়া মানুষ খুঁজে দিয়ে গুগল অসাধ্য সাধন করল ।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক বাসিন্দা প্রায় ২২‌ বছর আগে বাড়ি থেকে নাইট ক্লাবের উদ্দেশ্যে বেরিয়ে আর বাড়ি ফেরেনি ।পরিবারের লোকজন দীর্ঘদিন সন্ধান চালিয়েও না পেয়ে হাল ছেড়েই দিয়েছিল ।২২ বছর পরে অবশেষে গুগল ম্যাপে পাওয়া গেছে সেই ব্যক্তির খোঁজ। তবে পাওয়া গেলেও তিনি এখন জীবিত নেই,  পাওয়া গেছে তাঁর কঙ্কাল।

জানা গেছে, ১৯৯৭ সালের ৭ নভেম্বর নিখোঁজ হন ৪০ বছর বয়সী উইলিয়াম মল্ট। গত ২৮শে অগস্ট পুলিশ খবর পায়, ওয়েলিংটনের মুন বে সার্কেল এলাকার একটি পুকুরে দীর্ঘদিন ডুবে থাকা গাড়ি খুঁজে পাওয়া গেছে। উদ্ধারকারী দল গাড়িটি টেনে তুলতেই ভেতরে একটি কঙ্কাল দেখতে পায়। সপ্তাহখানেক পর জানা যায়, সেটি ২২ বছর আগে নিখোঁজ হওয়া উইলিয়াম মল্টের কঙ্কাল।সবচেয়ে অবাক করার বিষয় হল, এখানে গোয়েন্দার ভূমিকায় গুগল । পুলিশ জানায়, গুগল সার্চের সময়ে উইলিয়ামের ডুবে থাকা গাড়িটি খুঁজে পান ওই এলাকার এক বাসিন্দা। তিনি তাঁর  ব্যক্তিগত ড্রোন ব্যবহার করে দেখেন একটি পুকুরে পুরানো একটি গাড়ি ডুবে আছে । পুলিশকে খবর দিলে পুলিশ এসে উইলিয়াম মল্টের কঙ্কাল উদ্ধার করে ।

যুক্তরাষ্ট্রে বন্ধ হয়ে যাওয়া মামলা বিষয়ক একটি অনলাইন ডাটাবেজের প্রতিবেদনে জানানো হয়, ২০০৭ সাল থেকেই গুগল আর্থের স্যাটেলাইট ছবিতে উইলিয়ামের গাড়িটি জলে ডুবে থাকতে দেখা গেলেও ২০১৯ সাল পর্যন্ত তা কেউ খেয়াল করেনি। পরে, পুকুরের জল কমে যাওয়ায় বিষয়টি নজরে আসে । নিখোঁজ হওয়ার রাতে একটি নাইটক্লাবে গিয়ে মদ্যপান করেছিলেন উইলিয়াম। তারপর নেশা গ্রস্ত অবস্থায় একা একাই গাড়ি নিয়ে বেরিয়ে যান। এর পর থেকেই তাঁর আর কোনও খোঁজ পাওয়া যায়নি।

মন্তব্য
Loading...