আনন্দ সংবাদ! অবশেষে সব বাধা পেরিয়ে রাজ্যে আসতে চলেছে শীত

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ রাজ্যে যেনো শীতকাল আসতে আসতেও আসছেনা। কোনও না কোনও কারণে উত্তরে হাওয়া বাধাপ্রাপ্ত হচ্ছিল রাজ্যে ঢোকার সময়। অবশেষে সব বাধা কাটিয়ে পশ্চিমবঙ্গে আসতে চলেছে শীত।

এযেনো শীত প্রিয় বাঙালীর কাছে এক অপেক্ষার অবসান। নভেম্বর মাস শেষ করেও শীত যেন রাজ্যবাসীকে ফাঁকি দিয়ে অন্যদিকে চলে যাচ্ছে। কিছুতেই রাজ্য বাসীকে সোয়েটার, লেপ, কম্বল বার করতে দিচ্ছে না। কিন্তু শেষমেষ সব রকম বাধা কাটিয়ে রাজ্যে ঢুকবে উত্তরে হাওয়া। এমনটাই মনে করছে আবহাওয়া দফতর। অন্যদিকে দেশের অন্যান্য রাজ্যে মানে, কাশ্মীর, হিমাচলে চলছে এক নাগাড়ে তুষারপাত। সেখানকার জনজীবন প্রায় বিপর্যস্ত। আর আমাদের রাজ্য বঞ্চিত হচ্ছে শীতের আমেজ থেকে। কিন্তু আবহাওয়া দফতর থেকে জানানো যাচ্ছে যে পরিস্থিতি খুব তাড়াতাড়ি বদলাতে চলেছে। ভারতের উত্তরাঞ্চলের তুষারপাত কিছুটা কমেছে এবং এর ফলে রাজ্যে আসতে চলেছে ঠাণ্ডা উত্তরে হাওয়া। এছাড়া আরও জানা গেছে যে, এলনিনো এবং পশ্চিমীঝঞ্ঝা রাজ্যে উত্তরে হাওয়ার প্রবেশের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াচ্ছিল। ফলে রাজ্যবাসী বঞ্চিত হচ্ছিল শীতকাল থেকে।

যদিও কিছুদিন তাপমাত্রা বেশী থাকার পর গতকাল তাপমাত্রা এক ধাক্কায় ৩ ডিগ্রী নেমে যায়, অর্থাৎ মঙ্গলবার তাপমাত্রা ছিল ১৬.৬ ডিগ্রী কিন্তু আজ তা বেড়ে হয় ১৭ ডিগ্রী। যেটা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশী। তবে আবহাওয়া দফতর থেকে জানানো হচ্ছে যে দেশের উত্তর প্রান্তে তাপমাত্রা হিমাঙ্কের নিচে নেমেছে। যার প্রভাব এবার রাজ্যেও পড়বে বলে জানা গেচ্ছে।

তবে এবার হয়ত বাঙালীরা তাদের প্রিয় শীতকাল উপভোগ করার সুযোগ পাবে। গরম জামা এবং লেপ-কম্বলের আমেজ নিতে পারবে এবং উপভোগ করতে পারবে পিঠে-পুলির স্বাদ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...