সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আনন্দের সংবাদ; সারা দেশে কমে গেল পেট্রোলের দাম 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ পেঁয়াজসহ কাঁচা সবজির দাম যখন উদ্ধমুখী, সেই সময় এক ঝলক খুশির বার্তা নিয়ে এল  পেট্রোলের  দাম  । পেট্রোলের  দাম  কমে গেলেও ডিজেলের দাম বাড়েনি বা কমেনি । সারা দেশে প্রতি লিটারে মোট ৮ পয়সা দাম কমেছে পেট্রোলের ।

সারা দেশের মধ্যে পেট্রোল এবং ডিজেলের দাম রাজধানী দিল্লিতে সব সময়ের জন্য কম থাকে । এই মুহূর্তে দেশের রাজধানী দিল্লীতে পেট্রোলের দাম ৭৪.৮৬ টাকা প্রতি লিটার। যা আগে ছিল ৭৪.৯১ টাকা। আর ডিজেলের দাম রয়েছে ৬৫.৭৮ টাকায়। এমনটাই জানা গিয়েছে ৷

এই মুহূর্তে এক নজরে দেখে নেওয়া যাক, দেশের কোন শহরে কি দামে বিকছে এই জ্বালানি । ইন্ডিয়ান ওয়েলের ওয়েবসাইট থেকে জানা গেছে,  বানিজ্যনগরী মুম্বইতে ৮ পয়সা দাম কমাতে এই মুহূর্তে পেট্রোল  ৮০.৫৯ টাকায় পাওয়া যাচ্ছে প্রতি লিটার । ডিজেলের দাম ৬৯ টাকায়। তবে বানিজ্যনগরী মুম্বই-এর চেয়ে  কলকাতাতে পেট্রোলের দাম অনেকটাই কম । কলকাতায়  নতুন দাম ৭৭.৬১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম না পরিবর্তিত হয়ে ৬৮.১৯ টাকা প্রতি লিটার ।

তবে বাংলার রাজধানী কলকাতার দামের সাথে বেশ মিল রেখে চেন্নাইতে  পেট্রোল  পাওয়া যাচ্ছে ৭৭.৮১ টাকা প্রতি লিটারে। তবে অন্যান্য শহরের মত চেন্নাইতেও পরিবর্তন হয়নি ডিজেলের দামের। আজ শুক্রবার সকাল থেকেই এই নতুন দামে পেট্রোল কিনতে পারবেন সকলে ।

মন্তব্য
Loading...