সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

পাবজি প্রেমীদের জন্য সুখবর, খুব শীগ্রই ভারতে ফিরতে চলেছে জনপ্রিয় গেমটি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  গত সপ্তাহে ভারতীয় সরকার 118 টি চীনের মোবাইল অ্যাপ্লিকেশন কে ব্যান করেছে ভারতীয় ব্যবহারকারীদের জন্য। চীনের সাথে সীমা বিবাদ বাড়ার সঙ্গে সঙ্গে চীনের বিভিন্ন মোবাইল অ্যাপ্লিকেশন কে খতিয়ে দেখছে ভারতীয় গোয়েন্দা সংস্থা। কারণ গোয়েন্দা সংস্থার রিপোর্ট থেকে জানা গিয়েছে যে চীনের যে সমস্ত অ্যাপ্লিকেশন ভারতীয় মোবাইল ফোনে ব্যবহার করা হয় তার যে ব্যবহারকারীর ডাটা সিকিউরিটি সম্পূর্ণভাবে নিশ্চিত করতে পারেনি সেই সমস্ত মোবাইল অ্যাপ সংস্থাগুলি। সেই সমস্ত মোবাইল অ্যাপ কোম্পানিগুলিকে ইতিমধ্যেই নোটিশ জানিয়েছে ভারতীয় সরকার।

গত সপ্তাহে যে 118 টি অ্যাপ ব্যান করেছে ভারতীয় সরকার তাদের মধ্যে বর্তমানে সবথেকে জনপ্রিয় মোবাইল গেম পাবজি সেই তালিকায় রয়েছে। গুগল প্লে স্টোর থেকে ভারতীয় মোবাইল ফোন ব্যবহারকারীদের জন্য ইতিমধ্যেই ব্যান হয়ে গিয়েছে এই গেমটি। যেহেতু চাইনিজ গেমিং এজেন্সি টেনসেন্ট গেমস ভারতে পাবজি মোবাইল ডিস্ট্রিবিউশনের জন্য দায়িত্ব নিয়ে রেখেছিল কোরিয়ান কোম্পানির থেকে। এই ব্যানের পর প্রচুর পরিমানে ক্ষতি হয়েছে চাইনিজ কোম্পানি টেনসেন্ট গেমস এর।

পাবজি মোবাইল ব্যান হওয়ার সঙ্গে সঙ্গে ইতিমধ্যেই নড়েচড়ে বসেছে পাবজি মোবাইল গেমটির ডেভলপার সংস্থা পাবজি কর্পোরেশন। পাবজি গেমটি আসলে তৈরি করা হয়েছিল দক্ষিণ কোরিয়ায়। পাবজি কর্পোরেশন  এর তরফ থেকে জানানো হয়েছে যে ” পাবজি কর্পোরেশন ভারতীয় সরকারের তরফ থেকে ভারতের প্লেয়ারদের ডাটা সিকিউরিটি এবং তাদের বিভিন্ন তথ্য এর প্রাইভেসি নিয়ে যে পদক্ষেপ নিয়েছে তাকে স্বাগতম জানায় এবং পাবজি কর্পোরেশন আগামী ভবিষ্যতে আশা করছে যে  ভারতীয় সরকারের সাথে হাতে হাত মিলিয়ে কাজ করে তারা আবার ভারতে এই জনপ্রিয় গেমটি খুব শীগ্রই ফিরিয়ে নিয়ে আসবে। ”

পাবজি মোবাইল গেমিং প্রেমীদের জন্য এই খবর অত্যন্ত আশানুরূপ বলে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেখা যাচ্ছে। ইতিমধ্যেই ভারতের এই গেমটির ডিস্ট্রিবিউশন চিনা কোম্পানির হাত থেকে নিজেদের হাতে তুলে নিয়েছে পাবজি কর্পোরেশন। আশা করা হচ্ছে খুব অল্পসময়ের মধ্যেই আবার ভারতীয় ইউজারদের জন্য প্লে স্টোরে ফিরবে পাবজি।

মন্তব্য
Loading...