আইফোন প্রেমীদের জন্য সুখবর; সস্তার আই ফোন বাজারে আনতে চলেছে অ্যাপেল

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দুনিয়ায় অ্যাপেল-প্রেমীদের সংখ্যা গুনে শেষ করা যাবে না । অধীর আগ্রহের তারা বসে থাকে আগামী দিনে অ্যাপেল-এর কি চমক থাকছে দেখার জন্য । অ্যাপেল-এর দাম সাধারন মানুষের নাগালের বাইরে ছিল এতদিন । কিন্তু অ্যাপেল সংস্থার আইফোন SE-2 লঞ্চ নিয়ে টেক দুনিয়ায় জল্পনা তুঙ্গে । আগামী বছরের শুরুতেই নয়া এই স্মার্টফোন লঞ্চ করতে পারে বিশ্বখ্যাত সংস্থা অ্যাপেল ।এমনটাই জানিয়েছে অ্যাপেল । পাশাপাশি তারা আরও জানিয়েছে,  ২০২০ সালে ৩ থেকে ৪ কোটি আইফোন SE-2  বিক্রির লক্ষ্যমাত্রা রেখেছে অ্যাপেল ।

কিন্তু চমক আছে অন্য জায়গায় । এই নতুন আই ফোন কত টাকায় গ্রাহকরা পাবেন ?  জানা গিয়েছে, মাত্র ৩৯৯ মার্কিন ডলার (ভারতীয় টাকায় প্রায় 28 হাজার টাকা) থেকে আইফোন SE-2 এর দাম শুরু হবে। অন্যান্য আইফোনের তুলনায় অনেকটাই কম দামে লঞ্চ হলেও এই ফোনে লেটেস্ট A13 বায়োনিক‌ চিপসেট ব্যবহার হবে বলে জানা গিয়েছে । তবে এই আই ফোনে  থ্রিডি টাচ থাকছে না ।

অ্যাপেল-এর  পক্ষ থেকে জানানো হয়েছে, এই ফোনে একটি ৩ জিবি LDDR4X-3 RAM ব্যবহার করবে অ্যাপেল। এই ফোনে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। সেই সঙ্গে এক্সাটারনাল স্টোরেজ থাকবে ১২৮ জিবি। স্পেস গ্রে, সিলভার আর রেড কালারে পাওয়া যাবে এই আইফোন । যে সব গ্রাহক এখনও আইফোন-6 অথবা আইফোন – 6S ব্যবহার করছেন,  মূলত সেই গ্রাহকদের কথা মাথায় রেখেই এই ফোন বাজারে আনতে চায় অ্যাপেল। অ্যাপেল-এর এই ফোনে এজ-টু-এজ ডিসপ্লে থাকবে না। বদলে আইফোন -8 এর মতো ডিজাইন ব্যবহার হবে ।

এই ফোনে থাকবে ৪.৭ ইঞ্চি এলসিডি ডিসপ্লে । ইদানীং সব আইফোন থেকে টাচ আইডি আর হোম বাটন বাদ গিয়েছিল। সেটা ফিরে আসছে আইফোন এসই টু-এ। এই ফোনে IOS-13 অপারেটিং সিস্টেম চলবে। আগামী বছর মার্চ মাসে এই ফোন বাজারে আসতে পারে বলে ধারনা করা হচ্ছে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য