বাইক প্রেমীদের জন্য সুখবর, এবার পেট্রল ডিজেলের দাম বাড়লেও চিন্তা নেই, বাজারে আসতে চলেছে পেট্রল ডিজেল বিহীন বাইক

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃএবার সবাইকে চমকে দিয়ে বাজারে আসতে চলেছে পেট্রল ডিজেলহীন এক অভিনব বাইক।অবিশ্বাস্ব হলেও সত্যি।পেট্রলের দুর্মূল্য বাজারে এ যেন এক স্বস্তির খবর বাইক প্রেমীদের কাছে।

ভারতীয় বাজারে বাইকের চাহিদা বরাবরই ঊর্ধ্বমুখী।মানুষের সবচেয়ে পছন্দের এবং অত্যন্ত সুবিধের যাতায়াতের মাধ্যম হল বাইক।যুব সমাজের কাছে বাইক হল সবচেয়ে কাঙ্ক্ষিত জিনিস।তবে যেভাবে দিনের পর দিন পেট্রলের দাম বেড়ে চলেছে তাতে সাধারণ মানুষের নাগালের বাইরে যেতে বসেছে বাইক কেনার চাহিদা।এছাড়াও অত্তাধিক ধোঁয়ার কারণে বেড়েই চলেছে বিশ্ব উষ্ণায়ণ।তাই এই সব কথা মাথায় রেখে লখনউএর এক বিজ্ঞাণী আবিষ্কার করেছেন এক অভিনব এয়ার ইঞ্জিনের যা চলবে হাওয়াতে।এই বাইকটির নাম দেওয়া হয়েছে “এয়ার ও বাইক”।

অভিনব এই পেট্রল ডিজেল বিহীন বাইক যেমন কমাবে পেট্রলের খরচ তেমনই কমাবে গ্লোবাল ওয়ারমিং এর পরিমাণ। এই অভিনব বাইকের নির্মাণকর্তা ভরত রাজ সিং জানান যে, এই বাইক পরিবেশ দূষণকে প্রায় ৫০% কমিয়ে ফেলতে সাহায্য করবে।

তিনি আরও জানান, পেট্রল ডিজেল বিহীন এই বাইক মাত্র ৫ টাকার হাওয়াতে চল্লিশ কিলোমিটার অবধি চলবে এবং ঘণ্টায় ৭০-৮০ কিলোমিটার বেগে দৌড়বে এই অভিনব বাইক।স্বাভাবিক ভাবেই বাইক প্রেমীদের কাছে এর চাহিদা যে হবে অতুলনীয় তাতে কোনও সন্দেহ নেই।মনে করা হচ্ছে এই বাইক বাজারে আসলে বড় বড় কোম্পানিগুলোর মাথায় পড়তে পারে হাত। এখন এই পেট্রল ডিজেল বিহীন বাইকের অপেক্ষায় বাইক প্রেমিরা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...