বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে জেলে নিখোঁজ

0

হাজার জেলে বঙ্গোপসাগরে মাছ ধরে জীবন ধারণ করে। গত ২৩ জুলাই থেকে টানা ৬৫ দিন সাগরে মাছ ধরা নিষিদ্ধ ছিল। মাছ ধরার নিষেধাজ্ঞা কাটতেই জেলেরা নৌকা জাল নিয়ে মাছ ধরার জন্য বেরিয়ে পরে।

নিষেধাজ্ঞা শেষে বঙ্গোপসাগরে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে রুপালি ইলিশ। ইলিশে ভরে গেছে উপকূলীয় জেলা বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরার হাট-বাজার। নিষেধাজ্ঞা শেষে সাগরে কাঙ্ক্ষিত রুপালি ইলিশ ধরা পড়ায় হাসি ফুটেছে জেলে, আড়তদার ও মাছ ব্যবসায়ীদের মুখে। গভীর সমুদ্রে থাকা ইলিশ বোঝাই ট্রলারগুলো ভিড়ছে। নিষেধাজ্ঞার পরে উত্তাল সমুদ্র থাকায় জেলেদের মাছ ধরা থেমে থাকে নি। উত্তাল বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ট্রলার থেকে পড়ে এক জেলে নিখোঁজ হয়েছেন। তার নাম রুবেল মৃধা (৪০)। শনিবার ভোরে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সোনারচর থেকে ২৫০ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে।

নিখোঁজ রুবেল চরমোন্তাজ স্লুইস বাজার আশ্রায়ণ প্রকল্পের বাসিন্দা এবং বাউফল উপজেলার মমিনপুর গ্রামের মৃত রত্তন মৃধার ছেলে।  ট্রলার মালিক চরমোন্তাজ স্লুইস বাজারের বাসিন্দা রেজাউল মাতুব্বর ও চরমোন্তাজ-৭ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য হালেম খাঁ বলেন, রেজাউল মাতুব্বরের মালিকানাধীন সাইমুন নামের ট্রলারে ১৩ মাঝি মাছ ধরতে বঙ্গোপসাগরে অবস্থান করছিল।

সাগরে প্রচণ্ড ঢেউ থাকায় ভোর ৫টার দিকে হালের (চুকান) রশি ছিঁড়ে জেলে রুবেল ট্রলার থেকে সাগরে পড়ে যায়। নিখোঁজ জেলে রুবেলের পরিবারে চলছে কান্না আর আহাজারি। স্থানীয় থানার মতে নিখোঁজ জেলেকে উদ্ধার করার জন্য অভিযান অব্যাহত আছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.