গোলাম নবী আজাদ কাশ্মীরে ঢুকার আগেই আটকে গেলেন বিমানবন্দরে

0

কাশ্মীরে এখন চলছে 144 ধারা । সরকার যতই বলুক না কেন, কাশ্মীর শান্ত ।  তবুও 370 ধারা বন্ধ করার পর শ্রীনগরে পুলিশের সাথে সংঘর্ষে মৃত্যু হয়েছে একজন কাশ্মীরি বিক্ষোভকারীর । এছাড়া যতটুকু সংবাদ সংগ্রহ করা গেছে,  তা থেকে জানা গেছে এ পর্যন্ত মোটামুটি  400 জনেরও বেশি বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে প্রশাসন । এর মধ্যে সাধারণ মানুষ সহ রাজনৈতিক নেতারাও রয়েছেন ।

এছাড়া কাশ্মীরে কমপক্ষে 6 জন হাসপাতালে ভর্তি রয়েছেন,  যাদের শরীরে গুলির ক্ষত পাওয়া গেছে ।  তবে কাশ্মীরে এখনো জারি রয়েছে 144 ধারা । ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল বিবৃতি দিয়েছেন,  কাশ্মীরের পরিবেশ এখন শান্ত ।  তিনি নাকি কাশ্মীরের রাস্তায় দাঁড়িয়ে সেখানকার মানুষের সাথে কথা বলেছেন । সূর্য ডোবার পরে শহরের কিছু কিছু জায়গায় খোলা হচ্ছে দোকান-পাট । আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে জনজীবন ।

এরকম পরিস্থিতিতে,  কাশ্মীরে রওনা দিয়েছিলেন কংগ্রেস নেতা গোলাম নবী আজাদ এবং জম্মু-কাশ্মীরের কংগ্রেস  চিফ গোলাম আহমেদ মীরণ ।  দুইজনেই আজ কাশ্মীরে কংগ্রেস নেতাদের সাথে দেখা করতে যাচ্ছিলেন ।  কিন্তু প্রশাসন থেকে তাদের দু’জনকেই আটকে দেওয়া হয় বিমানবন্দরেই । খুব সম্ভবত এয়ারপোর্ট থেকেই এই দুই নেতাকে আবার ফেরত  পাঠিয়ে দেওয়া হবে । সুত্রে খবর পাওয়া গেছে,  এদের নিরাপত্তার কারণেই কাশ্মীরে  ঢুকতে দেওয়া হয়নি ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...