জিও, এয়ারটেল, ভোডাফোন – এই তিনটি পরিষেবার মধ্যে কোনটি বেশী সাশ্রয়কর আপনার জন্য

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ জিও, এয়ারটেল, ভোডাফোন প্রতিটি মোবাইল কোম্পানি তাঁদের পরিষেবার খরচ কমবেশি ৪০ শতাংশ বৃদ্ধি করেছে । এই কারনে নতুন নিয়মে বেশ অনেকটাই বেশী খরচ করতে হচ্ছে পরিষেবার জন্য । এবার জিও, এয়ারটেল, ভোদাফোনের মধ্যে কোনটি নির্বাচন করলে বেশী সুবিধা এবং সাশ্রয় হবে এক নজরে দেখে নেওয়া যাক ।

কয়েক মাস আগেই বাজারে টিকে থাকার জন্য মোবাইল কম্পানিগুলি তাঁদের পরিষেবা খরচ বাড়াতে বাধ্য হয় । সেখানে   জিও, এয়ারটেল এবং ভোডাফোন তাদের প্ল্যানের দাম প্রায় ৪০ শতাংশ বাড়িয়েছে ।  এছাড়াও জিওর পক্ষ থেকে জানানো হয়েছিল তারা তাঁদের দাম বাড়াচ্ছে ৪০ শতাংশ বাড়ালেও উপভোক্তারা  সুবিধা পাবে অতিরিক্ত ৩০০ শতাংশ।

বর্তমানে দেখা যাচ্ছে মোবাইল নেটওয়ার্ক কোম্পানিগুলির মধ্যে  জিও ৩৬৫ দিনের জন্য নিয়ে এসেছে ২১৯৯ টাকার প্ল্যান। এই প্লানে গ্রাহক বা উপভোক্তা একদিকে পাবেন আনলিমিটেড কলের সুবিধা অপর দিকে  থাকছে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ব্যবহারের সুবিধা।

আবার ভারতের অপর এক জনপ্রিয় মোবাইল নেট ওয়ার্ক পরিষেবা এয়ারটেল তাঁদের পরিষেবা খরচ বাড়াবার পর ৩৬৫ দিনের জন্য  নিয়ে এসেছে ২৩৮৮ টাকার প্ল্যান। এয়ারটেলের এই  রিচার্জ করলে থাকছে প্রতিদিন আনলিমিটেড কলের সুবিধা, এবং  প্রতিদিন  ১.৫ জিবি ডেটা ব্যবহারের সুবিধা । এছাড়াও গ্রাহক প্রতিদিন  ১০০ টি করে এসএমএসের সুবিধা পাবেন । অবশ্য  এয়ারটেল রিচার্জ করার ক্ষেত্রে,  এয়ারটেল পেমেন্ট ব্যাংক ওয়ালেট থেকে রিচার্জ করে থাকলে ক্রেতাদের জন্য থাকছে ক্যাশব্যাকের সুবিধা।

অপরদিকে ভোডাফোনের ক্ষেত্রে দেখা যাচ্ছে ৩৬৫ দিনের জন্য রিচার্জ করতে মোট দিতে হবে ২৩৯৯ টাকা । সেখানেও জিও, এয়ারটেলের মতই থাকছে আনলিমিটেড কল এবং দিন প্রতি দেড় জিবি ডেটা পরিষেবা । এছাড়া থাকছে অন্যান্য পরিষেবা । সুতরাং দেখা যাচ্ছে এই তিনটি মোবাইল পরিষেবার জন্য সবচেয়ে বেশী সাশ্রয় হচ্ছে জিও নেট ওয়ার্কের জন্য ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...