সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আজ থেকে দুরপাল্লার ট্রেনের খাবারের দাম বাড়ানো হচ্ছে – জেনে নিন কত টাকা বাড়ল

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বাজারের বর্ধিত মুল্যের সাথে তাল রাখতে না পেরে ভারতীয় রেল দুরপাল্লার ট্রেনে খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিল । আজ থেকে নতুন হারের খাবারের দাম ধার্য করা হবে ।

ভারতীয় রেলে অনেক দিন ধরেই খাবারের দাম বাড়ানো নিয়ে কথা উঠছিল । অবশেষে আজ থেকে দুরপাল্লার রেলের খাবারের দাম বাড়ানো হল । পাশাপাশি ট্রেনে যে চা বা কফি দেওয়া হয় সেটিরও দাম বাড়ানো হল । রেলের খাবারের মান নিয়ে অভিযোগের অন্ত নেই রেল যাত্রীদের । এবার খাবারের দাম বাড়ালেও খাবারের  মান কেমন হবে, বা আগের থেকে উন্নত হবে কি না সে বিষয়ে কিছুই ঘোষণা করা হয়নি ।

রেলের খাবার সরবরাহের দায়িত্ব থাকে রেলওয়ে বোর্ডের ট্যুরিজম ও কেটারিং বিভাগের হাতে । এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,   রাজধানী, শতাব্দী ও দুরন্ত এক্সপ্রেসে প্রি-পেড খাদ্য-পানীয়ের মূল্যবৃদ্ধি হতে চলেছে। সংশোধিত মূল্য তালিকা অনুযায়ী এবার থেকে রাজধানী,  শতাব্দী  ও দুরন্ত এক্সপ্রেসের ফার্স্ট ক্লাস এসিতে  ১৫ টাকা গুনতে হবে প্রতি কাপ চায়ের জন্য । কিন্তু এক্সিকিউটিভ ক্লাসে ৩৫ টাকা লাগবে এক কাপ চা খেতে হলে । আগে এক্সিকিউটিভ ক্লাসে  ২৭ টাকা দিতে হত প্রতি কাপ চায়ের জন্য । অপর দিকে,  ব্রেকফাস্টের দাম হয়েছে ১৪০ টাকা । আগে ছিল ১৩৩ টাকা । লাঞ্চ এবং ডিনারের জন্য এখন থেকে এসি-তে দিতে হবে ১৪৫ টাকা। এক্সিকিউটিভ ক্লাসে দিতে হবে ২৪৫ টাকা ।

দ্বিতীয় শ্রেণি এসি এবং তৃতীয় শ্রেণির এসি  ও চেয়ার কারে  চায়ের নতুন দাম হচ্ছে ২০ টাকা । আগে ছিল ১৫ টাকা। ব্রেকফাস্টের নতুন দাম ১০৫ টাকা । অন্যদিকে লাঞ্চ এবং ডিনারের দাম বেড়েছে ৫ টাকা করে। এখন লাঞ্চ ও ডিনাররে জন্য দিতে হবে ১৮৫ টাকা ।

মন্তব্য
Loading...