সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

এবার থেকে সরকারী হাসপাতালে মিলবে এসি এবং টি ভি-র সুবিধা; নতুন পদক্ষেপ নিতে চলেছেন মমতা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ না লন্ডন নয়, এই কলকাতাতেই সরকারী হাসপাতালে আপনি এসি, টি ভি ইত্যাদির সুবিধা ভোগ করতে পারবেন । সরকারী হাসপাতালে টাকা দিলেই নার্সিং হোমের মত পরিষেবা পাওয়া যাবে । মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মাস কয়েক আগে ঘোষণা করেছিলেন এবার কলকাতার হাসপাতাল ও জেলা হাসপাতালগুলোকে নার্সিং হোম এর ধাঁচে তৈরি করবে । অর্থাত্‍ হাসপাতাল গুলোতে প্রাইভেট কেবিন চালু হবে। এবার হাসপাতালগুলোতে টাকা দিলে পাওয়া যাবে সমস্ত রকম সুযোগ সুবিধা । জানা গেছে,  দুই ধরনের কেবিন হবে –  ৩০০ বর্গফুট ও ৩০০ বর্গফুটের বেশি।

হাসপাতাল সম্পর্কে অধিকাংশ  সাধারন মানুষের অভিজ্ঞতা খুব একটা মধুর নয় । প্রায়ই ভুরি ভুরি অভিযোগ জমা পড়ে ঠিক মত পরিষেবা না পাবার জন্য । কিন্তু আগামীতে মানুষের এই ধারনা পাল্টাতে চলেছে । চাইলে পাওয়া যাবে সিঙ্গেল কেবিন বা দুজনের কেবিন । তবে এই পরিষেবা গ্রহণ করতে হলে গ্যাঁটের পয়সা খরচ করতে হবে ।  জানা গেছে, আধুনিক নার্সিং হোম  বা প্রাইভেট হাসপাতালে যেমন  ঝাঁ চকচকে পরিবেশ, সমস্ত সুবিধা চালু থাকে তেমন ব্যাবস্থা প্রথমে চালু হবে পিজিতে।

এসি, টিভি, অ্যাটাচড বাথ, বেসিন, প্রাইভেট লকার এবং সোফা সমস্ত কিছুই থাকবে সিঙ্গেল হোক বা ডবল প্রতিটি কেবিনেই । মাত্র ৭৫০ টাকাতে মিলবে  এই পরিষেবা গুলি । একইরকম কেবিনের ভাড়া আলাদা হবে হাসপাতালের উপর ভিত্তি করে। জেলা হাসপাতাল, জেলা মেডিক্যাল কলেজ , কলকাতা মেডিক্যাল কলেজ প্রত্যেকের ক্ষেত্রে ভাড়া আলাদা হবে। এসএসকেএমে আধুনিক সুবিধাসম্পন্ন পে কেবিনের সফলতার পর রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে অন্যান্য মেডিক্যাল কলেজ ও জেলা হাসপাতাল গুলোতে এই ব্যাবস্থা চালু করার। কিন্তু কবে এই ব্যাবস্থা চালু হবে তার দিকে তাকিয়ে গোটা রাজ্যের মানুষ। এই ব্যাবস্থা চালু হলে পশ্চিমবঙ্গের চিকিত্‍সাব্যবস্থা অনেকটাই উন্নত হবে বলে আশা করা যাচ্ছে ।

মন্তব্য
Loading...