পাকিস্তানে সংখ্যালঘু হিন্দু শিখদের উপর অত্যাচার, ভারতে রাজনৈতিক আশ্রয় চাইছেন প্রাক্তন বিধায়ক বলদেব কুমার

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: গত সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক ই ইনসাফের নেতা বলদেব কুমার সপরিবারে ভারতে চলে এসেছেন। প্রাক্তন এ বিধায়কের বয়স ৪৩ বছর। পাকিস্তানে আর ফিরে যেতে চান না এই প্রাক্তন বিধায়ক। তিনি জানান পাকিস্তানে সংখ্যালঘু হিন্দু ও শিখরা রোজ খুন হয়।

পাকিস্তানের প্রাক্তন বিধায়ক বলদেব কুমার খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের বারিকোট সংরক্ষিত আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

প্রসঙ্গত ২০১৬ সালে বলদেব কুমারের নির্বাচন কেন্দ্রে এক এমপিএ খুন হন। তখন এ প্রাক্তন বিধায়কের নামে অভিযোগ ওঠে। ২০১৮ সালে সে অভিযোগ থেকে মুক্তি পান তখন এ প্রাক্তন বিধায়ক জানিয়েছিলেন, আমাকে মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছিল। কিন্তু আমার বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি।

গত ৩ সেপ্টেম্বর পাকিস্তানের সিন্ধু প্রদেশে এক হিন্দু তরুণীকে অপহরণ করে ইসলাম ধর্মে দীক্ষিত করা হয়। এর আগেও সিন্ধু প্রদেশে অপহরণ ও জোর করে ধর্মান্তর করানো হয়। এমনকি এ কারণে গত জুলাইমাসে একটি বিল পাশ হয় সিন্ধু প্রদেশে সেখানে হিন্দু তরুণীদের অপহরণ ও জোর করে ধর্মান্তকরণকে কঠোরভাবে নিষিদ্ধ করা হয়।

পাকিস্তানের হিউম্যান রাইটস গত এপ্রিল মাসে এক রিপোর্টে হিন্দু ও খ্রিস্টান মেয়েদের অপহরণ ও জোর করে ধর্মান্তর নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল। গত বছরে শুধু সিন্ধু প্রদেশেই ১ হাজার অপহরণ ও ধর্মান্তরের অভিযোগ ওঠে।

প্রসঙ্গত পাকিস্তানে সংখ্যালঘুদের মধ্যে হিন্দুদের সংখ্যা বেশি। পাকিস্তান সরকারের মতে সে দেশে প্রায় ৭৫ লক্ষ হিন্দু বাস করে। বিভিন্ন আর্ন্তজাতিক সংস্থা ও পাকিস্তানে বসবাসকারী হিন্দুদের মতে পাকিস্তানে প্রায় ৯০ লক্ষ হিন্দু বাস করে। অধিকাংশ হিন্দু এর মধ্যে সিন্ধু প্রদেশে বাস করে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...