সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

এ কি আবাক কাণ্ড ! এই প্রথমবার নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ রাহুল গান্ধী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ভালবাসা কোনদিন এক করতে পারেনি, কিন্তু করোনা সংকট আজ গোটা দেশকে এক সুতোয় বেঁধে ফেলেছে । এই প্রথমবার রাহুল গান্ধী নরেন্দ্র মোদীকে সমর্থন করলেন, এবং সেটাও পুরোপুরি মন থেকে । আজ বৃহস্পতিবার নরেন্দ্র মোদী লকডাউনে আটকে পড়া গরীবদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করার পর নিজেই জানিয়ে দিলেন এই প্রথম বার সরকার সঠিক পদক্ষেপ নিয়েছে ।

আজকের দিনটা প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে স্মরণীয় হয়ে থাকতে বাধ্য । কেননা আজ বৃহস্পতিবার সকালেই তিনি এমন একজনের কাছ থেকে চিঠি পেয়েছেন, যা অনেকেই কল্পনা করতে পারবেন না । হ্যাঁ, কংগ্রেস সভানেত্রি সোনিয়া গান্ধী স্বয়ং চিঠি লিখে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীকে জানিয়েছেন কোভিড-১৯ মোকাবিলায় তাঁর দল সরকারের পাশে আছে। দিনের চমক এখানেই থেমে থাকেনি । দুপুরে ফের চমক । এবার আসে সনিয়া পুত্র এবং কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর কাছ থেকে ।

সকালে মায়ের কাছ থেকে সমর্থনসুচক চিঠি পেয়েছেন । আর দুপুরে দরিদ্র মানুষদের জন্য আর্থিক প্যাকেজ (১ লক্ষ ৭০ হাজার কোটি টাকা) ঘোষণা করার পর পরই রাহুল গান্ধী তাঁর টুইটার অ্যাকাউন্ট থেকে জানিয়ে দিলেন বিজেপি সরকার এই প্রথমবার সঠিক পদক্ষেপ নিল। তিনি টুইটারে লিখেছেন, ‘আমাদের সরকার এই প্রথম সঠিক পদক্ষেপ নিয়েছে। আমরা কৃষক, দিনমজুর, মহিলা ও বয়স্কদের কাছে ঋণী। চলতি লকডাউনে তাঁরা যথেষ্ট সমস্যায় পড়েছেন।’  

আজ ২১ দিনের লকডাউনের ফলে গোটা দেশের মানুষ আজ ঘর বন্দী । অবস্থাপন্ন মানুষের হয়ত খুব বেশী সমস্যা হবে না, কিন্তু সমাজের দরিদ্র মানুষের সংসার এই ২১ দিন ঘর বন্দী হয়ে থাকলে চলবে কি করে ! করোনায় হয়ত মৃত্যু হবে না, কিন্তু ২১ দিন না খেয়ে থাকাটাও তো অনেক মুস্কিলের ব্যাপার । ঠিক এমন পরিস্থিতিতে আজ জরুরিকালীন অবস্থায় গরিব মানুষদের যাতে বিপদে পড়তে না হয়, সে জন্য একগুচ্ছ জনমোহিনী প্রকল্প ঘোষণা করেছে মোদী সরকার। সেখানে ১ লক্ষ ৭০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা হয়েছে ।

মন্তব্য
Loading...