একটুর জন্য গ্রহানুর সংঘর্ষে পৃথিবী ধ্বংসের হাত থেকে রেহাই পেল – নাসা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ একটুর জন্য পৃথিবী বিশাল আকারের সংঘর্ষের হাত থেকে রক্ষা পেল । মহাকাশ গবেষণা কেন্দ্র নাসা জানিয়েছে আজ বলতে গেলে কপাল জোরে পৃথিবী রক্ষা পেল । কারন, যে গ্রহানু পৃথিবী লক্ষ্য করে তীব্র বেগে ধেয়ে আসছিল, সেটি প্রায় কান ঘেঁসে বেরিয়ে গেছে ।

নাসা থেকে জানানো হয়েছে, যে গ্রহানুটি পৃথিবীর দিকে ধেয়ে আসছিল সেটি আকারে বেশ বড় । চওড়ায় প্রায় এক কিলোমিটার আকারের এই গ্রহানু যদি সত্যি সত্যি পৃথিবীর বুকে আঘাত হানত, তাহলে একটা গোটা মহাদেশ ধংস হয়ে যেতে পারত । কারন এই আকারের গ্রহানু ৫৪,৭১৭ কিলোমিটার বেগে পৃথিবীতে পড়লে তার ফল হত মারাত্মক ।

নাসা জানিয়েছে, আজ শনিবার ভারতীয় সময় ভোর ৫টার সময় এই গ্রহাণুটি পৃথিবীর পাশ ঘেঁসে বেরিয়ে গেছে । নাসার বক্তব্য অনুযায়ী, পৃথিবীর পাশ ঘেঁসে যাবার সময় তাদের পারস্পারিক দূরত্ব ছিল মাত্র ৫.৭৭ মিলিয়ন কিলোমিটার । মহাকাশ বিজ্ঞানীরা বলেছেন, এতবড় গ্রহানু পৃথিবীতে আছড়ে পড়লে অসংখ্য মানুষের মৃত্যু অনিবার্য ছিল । এমনকি পৃথিবী থেকে সভত্যা মুছে যাবার মত পরিস্থিতি তৈরি হতে পারত ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More