সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

হড়কা বানে বানভাসি ব্যাঙ্গালোর, বিপদের মুখে শতাধিক মানুষ, গৃহহীন ২৫০

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- হঠাৎ বন্যায় প্লাবিত হল ব্যাঙ্গালোর। শতাধিক মানুষ পড়েছেন বিপদের মুখে। কিছুদিন আগেই বাংলায় হানা দিয়েছিল ঘূর্ণিঝড় বুলবুল। ফলে ঘরছাড়া হয়েছিল বহু মানুষ। তবে এটি ছিল প্রাকৃতিক দুর্যোগ। এবার হড়কা বানে বানভাসি হল ব্যাঙ্গালোর। লেকের জলে ভেসে গেল একাধিক বাড়ি।

তথ্য সুত্রে খবর, এদিন ঘটনাটি ঘটে ব্যাঙ্গালোরের অন্তর্গত হুলিমাভু নামক এলাকায়। একটি বড় মেশিন দ্বারা লেকের ধারের বাঁধে কয়েকজন মিলে একটি পাইপ ঢোকানোর চেষ্টা করছিল। কিন্তু বাঁধটির অবস্থা খুবই আশঙ্কাজনক ছিল যে কারণে পাইপ ঢোকানোর পর বাঁধটি ভেঙ্গে পড়ে এবং বন্যার সৃষ্টি করে। যার ফলে ফেসে যায় সমগ্র অঞ্চল। ২৫০ টিরও বেশী বাড়ি ক্ষতিগ্রস্থ হয় এবং একাধিক গাড়ী ভেসে যায়।

ইতিমধ্যেই দমকল বাহিনী এবং ত্রাণ মোকাবিলা বাহিনীর তরফ থেকে উদ্ধার কার্য শুরু করা হয়েছে। সাহায্যের হাত বাড়িয়েছেন অন্যান্য এলাকার মানুষেরা এবং এলাকার পৌরসভার ইঞ্জিনিয়াররাও। তাঁরা আরও জানিয়েছেন খুব শীঘ্রই এই বাঁধ মেরামতের কাজ শুরু করা হবে যাতে ভবিষ্যতে এলাকার মানুষদের আর এই পরিস্থিতির সম্মুখীন হতে না হয়। আশা করা যাচ্ছে খুব তাড়াতাড়িই এই দুর্যোগ কেটে যাবে এবং পরিস্থিতি স্বাভাবিক হবে।

মন্তব্য
Loading...