বৈরী আবাহাওয়ায় বঙ্গোপসাগরে ট্রলার ডুবে এক জেলের মৃত্যু

0

দেশের উপকূলীয় এলাকায় সৃষ্ঠ লঘুচাপের ফলে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের এক জেলে বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে মারা গেছেন। মৃত জেলের নাম ফরহাদ হোসেন (২৫)। আজ বুধববার দুপুরে উপজেলার সোনারচর থেকে ৮ কিলোমিটার দক্ষিনে বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে। নিহত জেলে ফরহাদ চরমোন্তাজ ইউনিয়নের চরআন্ডা গ্রামের আমির হোসেনের ছেলে।

স্থানীয় জেলেদের তথ্য মোতাবেক বুধবার দুপুর ২ টার দিকে বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর প্রচণ্ড উত্তাল হয়ে ওঠে। চরআন্ডা গ্রামের মিলন হাওলাদারের মালিকানাধীন একটি ট্রলার বঙ্গোপসাগর থেকে চরমোন্তাজের উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু পথিমধ্যে ৭ মাঝিমাল্লাসহ ট্রলারটি ডুবে যায়। পরে অন্য ট্রলারের সাহায্যে ডুবে যাওয়া ট্রলারসহ ৬ জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। ফরহাদের মৃত:দেহ উদ্ধার করা হয়।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য মোতাবেক মৌসুমি নিম্নচাপটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সকালের পূর্বাভাসে বৃষ্টিপাতের বিষয়ে আরও বলা হয়েছিল, খুলনা, বরিশাল, রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...