সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

এই প্রথম ভারতের কোনও প্রধানমন্ত্রী ‘Russian Far East Region’-এ সফর করলেন

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ২ দিনের রাশিয়া সফরে ৪ঠা আগস্ট, বুধবার সকালে ভ্লাদিভসটক আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখলেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবাদ সূত্র থেকে জানা যাচ্ছে, রাশিয়ার সঙ্গে এটি তাঁর তৃতীয় দ্বিপাক্ষিক বৈঠক। আগামীকাল কিংবা আগামী পরশু’তে রাশিয়া’র প্রেসিডেন্ট পুতিন-এর সঙ্গে দেখা করার পরিকল্পনা করেছেন মোদী। এছাড়াও, এবারের সফরে ইস্টার্ন ইকনমিক ফোরামে অংশগ্রহণ করবেন মোদী, যেখানে বিশ্বের প্রভাবশালী রাজনৈতিক নেতাদের সঙ্গে সাক্ষাৎ এবং আলোচনা হবে তাঁর।

৩শরা সেপ্টেম্বর (মঙ্গলবার) রাশিয়া যাওয়ার আগে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, এই সফরে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সঙ্গে স্থানীয় এবং আন্তর্জাতিক নানা বিষয়ে আলোচনা করবেন তিনি। এছাড়া দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় করায় জোড় দেবেন বলে জানান তিনি।

এছাড়াও, রাশিয়া’র প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে ২০তম ভারত-রাশিয়া বার্ষিক সামিটেও উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী। বিশেষ ভাবে উল্লেখ্য, এই প্রথম ভারতের কোনও প্রধানমন্ত্রী ‘Russian Far East Region’-এ সফর করলেন।

এই দিন ভ্লাদিভসটক আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’কে গার্ড অফ অনার দিয়ে স্বাগত জানানো হয়। এপ্রসঙ্গে ভারতের বিদেশ মন্ত্রক থেকে সামাজিক গণমাধ্যমে টুইট করে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীকে সাদর অভ্যর্থনা জানানো হয়েছে বিমানবন্দরে।

মন্তব্য
Loading...