সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

জেনে নিন আজ আবহাওয়ার খবর; বছর শেষে কেমন থাকবে তাপমাত্রা

আজ শহরে তাপমাত্রা রয়েছে ১১.২ ডিগ্রী সেলসিয়াস। এছাড়া থাকবে আংশিক মেঘলা আকাশ। বৃহস্পতিবার থেকে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সারা শহরে ঠাণ্ডার আমেজ চূড়ান্ত। প্রচণ্ড ঠাণ্ডায় কাবু রাজ্যবাসী। প্রতিদিনই কমছে তাপমাত্রার পারদ। তবে ২৫শে ডিসেম্বরের পর থেকেই বৃষ্টির জন্য বাড়ছে ঠাণ্ডা কমছে তাপমাত্রার পারদ। ফলে একবারে নাজেহাল অবস্থা শহরবাসীর। ঘন কুয়াশা এবং ঠাণ্ডা হাওয়ার দাপটে যেন মানুষের হাড়ও কাঁপিয়ে দিচ্ছে।

গত ২৫শে ডিসেম্বর বড়দিনের পর থেকে বৃষ্টির কারণে তাপমাত্রার পারদ খানিকটা বাড়লেও বৃষ্টি শেষ হতেই শুরু হয়েছে ঠাণ্ডার দাপট যেখানে শনি এবং রবিবার তাপমাত্রার পারদ ছিল ১১ ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি, সেখানে কোলকাতার সর্বনিম্ন তাপমাত্রা আজ নেমে গেছে স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী নীচে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.২ ডিগ্রী সেলসিয়াস। গতকালের মানে রবিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী কম। ভোরে কুয়াশার পরিমাণ হালকা থাকলেও বেলা বারার সাথে সাথে পরিষ্কার হয়ে গেছে আকাশ। তবে আজ আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা আছে। এছাড়া বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ আজ থাকবে ৪৮ থেকে ৯৫ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে যে, বৃহস্পতিবার থেকে কোলকাতা এবং তার আশেপাশের এলাকায় থাকবে আংশিক মেঘলা আকাশ এবং হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও পার্বত্য এলাকা গুলিতে হতে পারে শিলাবৃষ্টি এবং পশ্চিমের জেলা গুলিতে হতে পারে একটু ভারী বৃষ্টি। পূর্ব ভারতেও বৃহস্পতিবার থেকে বৃষ্টি চালু হয়ে শুক্রবার অবধি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

মন্তব্য
Loading...