সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

লকডাউনের বাজারে একমাত্র সম্বল ডিমের জোড়া এবং ডজন প্রতি দাম জেনে নিন

লকডাউনের বাজারে এক নজরে জেনে নিন ডিমের দাম। Take a look at the lockdown market for egg prices.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বর্তমানে করোনা ভাইরাসের প্রভাব এবং আতঙ্ক সারা বিশ্ব জুড়ে। সবাই যেন আতঙ্কিত। ফলে সব কিছুতেই মানুষ সাংঘাতিক সচেতনতা অবলম্বন করছে। তবে হঠাৎই গুজব রটেছে মুরগীর মাংস এবং ডিম নিয়ে। ফলে আমাদের দেশে বিশেষ করে পশ্চিমবঙ্গে মুরগীর মাংস এবং ডিম দুটোই খুব কম পরিমাণে বিক্রি হচ্ছে।

যদিও করোনা ভাইরাস মুরগীর মাংস কিংবা ডিম থেকে হয়না। তবে মুরগীর ডিম সম্পর্কে সম্প্রতি চিকিৎসকদের গবেষণায় উঠে এসেছে একটি চাঞ্চল্যকর তথ্য। সকালের ব্রেকফাস্ট থেকে শুরু করে রাতের ডিনার কিংবা যেকোনো সময় সবারই একটি পছন্দের খাবার হল ডিম। বাচ্চা থেকে বুড়ো সকলেরই প্রিয় খাবার হল ডিম।

কিন্তু এই লকডাউনের বাজারে সকলেই যখন প্রয়োজনের থেকে বেশী জিনিস নিজেদের ঘরে মজুত করতে ব্যস্ত, তখনই খাদ্য সংশয়ের একটা চিন্তা দেখা দিচ্ছে সকলের মনে। তবে বর্তমানে বাজারজাত দ্রব্য না পাওয়া গেলেও বাজারে যেটা সবসময় পাওয়া যাচ্ছে সেটা হল ডিম।

এমনিতেই ডিম পুষ্টিকর এবং অনেকদিন ঘরে রেখে দেওয়া যায়। এছাড়া সকলেরই প্রিয় হল এই ডিম। তাই এই লকডাউনের বাজারে এক নজরে দেখে নেওয়া যাক কোলকাতা এবং অন্যান্য জেলায় বর্তমানে ডিমের দাম কত। কোলকাতায় লকডাউনের বাজারে ডিমের দাম হয়েছে জোড়া ১৬ টাকা এবং পার পিস ৮ টাকা। আর উত্তর ২৪ পরগণা এবং অন্যান্য জেলায় বর্তমানে ডিমের দাম হল পার পিস ৬ টাকা এবং জোড়া ১২ টাকা। ২২ তারিখ যেখানে এক ট্রে অর্থাৎ ৩০ টি ডিমের দাম ছিল ৭০ টাকা। সেখানে লকডাউনের বাজারে একলাফে বেড়ে গেছে ডিমের দাম।

মন্তব্য
Loading...