নামছে পারদ, অবশেষে শীতের দেখা মিলল বাংলায়

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  অবশেষে কলকাতার পারদ নামল, দেখা মিলল শীতের। গত সপ্তাহেই আলিপুর আবহাওয়া দফতর থেকে জানিয়ে দেওয়া হয়েছিল যে এই সপ্তাহ থেকে কলকাতায়ব পারদ নামবে ফলে শীতের দেখা মিলবে। কিছুদিন আগে বুলবুল নামের ঘূর্ণিঝড় হানা দিয়েছিল পশ্চিমবঙ্গে যে কারণে এক ধাক্কায় গরমের দাপট কিছুটা কমে গিয়েছিলো। তখন থেকেই হালকা শীতের পরশ পেয়েছিল রাজ্যবাসী।

কিন্তু তা কিছু সময়ের জন্য। এরপরেই আবার গরমের দাপট বেড়েছিল। কিন্তু এই সপ্তাহ থেকেই আবার পারদ কমতে শুরু করেছে। কাশ্মীরে পশ্চিমী ঝঞ্ঝার ফলে তুষারপাত শুরু হয়েছে যার ফলে উত্তরে হাওয়া পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে আর এই কারনেই শীতের আগমন ঘটেছে পশ্চিমবঙ্গে। তবে এটিকে আবহাওয়া দফতর থেকে শীত বলে ঘোষণা করেনি, কারন তাদের মতে কলকাতার তাপমাত্রা ১৫-১৬ ডিগ্রিতে না নামলে শীত হিসেবে ধরেন না তাঁরা।

আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, আজ কলকাতার আকাশ পরিস্কার থাকবে সাথে রোদও থাকবে। বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। সর্বোচ্চ তাপামাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি তাপমাত্রা। বাতাসে আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বোচ্চ ৬১ শতাংশ এবং সর্বনিম্ন আর্দ্রতা থাকবে ৪১ শতাংশ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...