সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

নকল ঔষধ এবং কিটে জেরবার বাংলাদেশ, ঢাকায় অভিযান করে নকল ওষুধ ও ডায়াবেটিস টেস্টিং বায়েজাপ্ত

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দেশজুড়ে করোনা সংক্রমনের আতঙ্ক তো রয়েছেই, তার মধ্যে কিছু অসাধু ব্যবসায়ী বাংলাদেশে করোনার আবহের মধ্যেই রমরমাভাবে চালিয়ে যাচ্ছে নকল ঔষধ এবং নকল টেস্টিং কিটের কারবার । এবার ঢাকায় মিডফোর্ডে অভিযান করে নকল ওষুধ ও ডায়াবেটিস টেস্টিং বায়েজাপ্ত করা হল ।

গোটা বাংলাদেশে ইদের পর থেকে আরও বেশি হারে করোনা সংক্রমণ বেড়ে চলেছে । যদিও সুস্থতার হার আশাব্যঞ্জক । তবে গ্রামাঞ্চলের দিকের সাধারন মানুষ অনেকেই নিজেদের শারীরিক অসুস্থতার কথা লুকিয়ে যাচ্ছেন । ফলে প্রকৃত করোনা সংক্রমণের চিত্র ধরা পড়ছে না । বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সব ধরনের সাবধানতা অবলম্বন করা হলেও সাধারন মানুষের মধ্যে এখনও সচেতনতার অভাব রয়েছে সে কথা স্বীকার করে নিচ্ছেন স্বাস্থ্য আধিকারিকরা । এর মধ্যে রমরমিয়ে চলছে ভেজাল ও নকল ঔষধের কারবার ।

সাধারন মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলে এক শ্রেনের অসাধু ব্যবসায়ী চক্র বেশ কিছু দিন ধরেই এই কারবার চালিয়ে যাচ্ছে বলে পুলিশ প্রশাসনের কাছে খবর ছিল । এবার রাজধানী ঢাকার মিডফোর্ড এলাকায় নকল ও ভেজাল ওষুধের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে নেতৃত্ব দেন ন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান।

বৃহস্পতিবার বাংলাদেশ সময়  সন্ধ্যা ৬টা  নাগাদ গোপন সুত্রে খবর পেয়ে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) হানা দেয় রাজধানী ঢাকার বুকে অবস্থিত মিডফোর্ডে ।সেখানে গিয়ে হাতে নাতে  নকল ওষুধ , নকল ডায়াবেটিস টেস্টিং কিট বিক্রি করা ধরে ফেলেন । জানা গেছে এই অভিযানে প্রচুর পরিমাণে নকল ওষুধ , নকল ডায়াবেটিস টেস্টিং কিট  বায়েজাপ্ত করা হয়েছে । পুলিশ সুত্র থেকে জানা গেছে, আগামীতে নকল হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড রাবের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

মন্তব্য
Loading...