ফেইসবুক বাংলাদেশে স্থানীয় প্রতিনিধি নিয়োগ দেবে

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে স্থানীয় প্রতিনিধি নিয়োগ এবং নিয়ম মেনে কর দেওয়ার প্রতিশ্রুতি ফেইসবুক কর্তৃপক্ষ দিয়েছে। একই সাথে এ সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানান হয়, ফেইসবুক প্রতিনিধি দল বাংলার চিরায়ত সংস্কৃতি, মূল্যবোধ এবং ডিজিটাল নিরাপত্তা আইনসহ বাংলাদেশের প্রচলিত আইন মেনে চলা এবং আইন শৃঙ্খলা বাহিনীর চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য দিতে পূর্ণ সম্মতি দেয়।

উল্লেখ্য ফেসেবুকে ৮ সদস্যদের প্রতিনিধি দল বিটিআরসি মিলনায়তনে বৈঠক করে। এ বৈঠকে ফেসবুকের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কোম্পানির হেড অব সেফটি বিক্রম সেনগ। বাংলাদেশ সরকারের পক্ষে নেতৃত্ব দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বিটিআরসি চেয়ারম্যান মো. জহুরুল হক। এ বৈঠকে বাংলাদেশে স্থানীয় প্রতিনিধি নিয়োগ, রিসেলার নিয়োগ, জাতীয় রাজস্ব বোর্ডকে কর প্রদানে প্রতিনিধি নিয়োগ এবং বাংলা ভাষার সঠিক অনুবাদ ও প্রয়োগের সবধরনের সহযোগিতার প্রতিশ্রুতি দেয় ফেইসবুক।

ফেসবুকের থেকে সরকার ব্যপক কর হারানর পাশাপাশি সামাজিক নিরাপত্তা, সাইবার থ্রেট সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। বৈঠকে উপস্থিত মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার নৈরাজ্য পর্নোগ্রাফি, সন্ত্রাস, গুজব রটানো,পরীক্ষার  প্রশ্নপত্র ফাঁস, অপপ্রচার ও সামাজিক নিরাপত্তাসহ, বিদ্যমান বিভিন্ন বিষয়ে ফেইসবুককে বাংলাদেশের নিয়ম-নীতি মেনে নিরাপদ ফেইসবুক ব্যবহারের ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

সরকারের পক্ষ থেকে বাংলা ভাষা ব্যবহারে ফেসবুকের যে সমস্যা রয়েছে তা দূর করতে সহযোগিতা করার আশ্বাস প্রদান করা হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...