সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

জল্পনার অবসান; ১২ ই আগস্টের আগে সমস্ত ধরনের লোকাল এবং মেল ট্রেন চলবে না

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ কানাঘুষো চলছিল ৩০ শে জুনের পর লোকাল ট্রেন পরিষেবা চালু হতে চলেছে । অবশেষে ভারতীয় রেলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল কিছু স্পেশাল ট্রেন বাদ দিয়ে আগামি ১২ ই আগস্ট পর্যন্ত  সমস্ত রকম রেল পরিষেবা বিশেষ করে লোকাল এবং মেল ট্রেন বন্ধ রাখা হচ্ছে ।  তবে ভিন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে যে শ্রমিক স্পেশাল যে ট্রেনগুলি চলছে সেগুলিই বন্ধ হচ্ছে না ।

যেভাবে গোটা দেশের করোনা চিত্র ক্রমশ ভয়াবহ আকার ধারন করছে তাতে এই মুহূর্তে যদি লোকাল কিম্বা মেল ট্রেন পরিষেবা চালু করে দেওয়া হয়, তাহলে সেটি আগুনে ঘি ঢালার সমান হবে । ঠিক এই কারনেই বৃহস্পতিবার ভারতীয় রেলের পক্ষ থেকে এক  বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হল  শহরতলির মধ্যে যে ট্রেন পরিষেবা শুরু হওয়ার কথা ছিল সেগুলি আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি মেল ট্রেন পরিষেবাও বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হল ।

রেলের নোটিশ

ইতিমধ্যে আনলক ১.০ পর্যায়ে গোটা দেশে লকডাউনে যে শিথিলতা দেখা দিয়েছে তাতে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু । এই মুহূর্তে  বিশেষজ্ঞদের অনেকেই গোষ্ঠী সংক্রমণেরই আশঙ্কা করছেন। যদিও সরকারীভাবে এই বিষয়ে কিছু  জানানো হয়নি । এদিকে গত ২৪ ঘন্টায় প্রায় ১৭ হাজার আক্রান্ত হয়ে ফের রেকর্ড করেছে করোনা সংক্রমণ  ।  এই পরিস্থিতিতে ট্রেন চালানো যায় কিনা তা নিয়ে উঠছিল প্রশ্ন? বৃহস্পতিবার রেলের পক্ষ থেকে সেই প্রশ্নের উত্তর দেওয়া হল ।

এদিকে বাংলার করোনা পরিস্থিতিও খুব একটা সুবিধাজনক অবস্থায় নেই । রাজ্যের  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার বাংলায় লকডাউন আগামী ৩১ জুলাই পর্যন্ত করার নির্দেশ দিয়েছেন। রেলের পক্ষ থেকে আগে কোন রাজ্যে ট্রেন চালানো হবে কিনা সেই সিদ্ধান্ত রাজ্য সরকারের উপর দেওয়া হয়েছিল । এদিন মুখ্যমন্ত্রী  সাফ জানিয়ে দিয়েছেন যে, আপাতত বাংলায় লোকাল, মেট্রো চলার কোনও সম্ভাবনা নেই। এদিকে  ১ জুলাই থেকে ট্রেন চলাচলের জন্য টিকিট কাটা শুরু হয়ে গিয়েছিল।  রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করার পর  অনলাইনে সেই সমস্ত টিকিট বাতিল করে দিচ্ছে ভারতীয় রেল।

মন্তব্য
Loading...