এলিট শ্রেণির মশা ডেঙ্গু, দেশ উন্নত হচ্ছে তাই এসেছে: এলজিআরডি প্রতিমন্ত্রী

0

এতদিন পরে দেশের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি স্বীকার করলেন ডেঙ্গু এলিট শ্রেণীর। কিন্তু কথা হচ্ছে এলিট শ্রেণীর মশা কি গরিবকে কামড়াবে। গরিবকে না কামড়ালে এত চিন্তার নেই। কারণ এলিট শ্রেণীর জন্য চিকিৎসা ব্যবস্থাও আছে।

গত বৃহস্পতিবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) আয়োজিত একটি অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এসব কথা বলেন।

দেশের উন্নতির সাথে নতুন সমস্যা তৈরি হবে। দেশ এগোনোর সাথে শহরায়ন বৃদ্ধি পাবে। আর দেশ শহরায়নের সমস্যা দেখবে। ডেঙ্গু এলিট শ্রেণির একটি মশা। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা শহরে দেখা যাচ্ছে। বাংলাদেশ যখন উন্নত দেশ হতে যাচ্ছে। তাই এখন দেশে ডেঙ্গু এসেছে।’

মানুষের যত অর্থনৈতিক উন্নয়ন ঘটছে, তত নানা রোগে আক্রান্ত হচ্ছে বলেও মন্তব্য করেন এলজিআরডি প্রতিমন্ত্রী।
বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমির (বাপার্ড) মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাপার্ডের পরিচালক (প্রশাসন) ড. আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মাহামুদুন্নবী, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...