সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ইডেন গার্ডেনস আগামী সপ্তাহ থেকে কোয়ারেণ্টাইন সেন্টার ! তবে মানতে হবে কিছু বিধি-নিষেধ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গোটা দেশের পাশাপাশি রাজ্যজুড়ে করোনা পরিস্থিতির যেভাবে অবনতি হচ্ছে তাতে কলকাতা পুলিশের পক্ষ থেকে সিএবি (CAB)কে অনুরোধ করা হয়েছিল, পুলিশ কর্মী বা আধিকারিকদের মধ্যে যাঁরা করোনায় আক্রান্ত হচ্ছেন, তাঁদের জন্য ইডেন গার্ডেনসকে কোয়ারেণ্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করতে দেওয়া হোক । অবশেষে সেই অনুরোধে সিএবি (CAB) সাড়া দিয়েছে । আগামী সপ্তাহ থেকেই ঐতিহ্যময়ী ইডেনকে কোয়ারেণ্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করতে দেওয়া হবে ।

গতকাল শুক্রবার রাতে সিএবি থেকে কলকাতা পুলিশের আবেদনের উত্তর দেওয়া হয়েছে । সিএবি (CAB)র পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত  ইডেনের হাইকোর্ট প্রান্তের চারটি গ্যালারির নীচে এই কোয়ারেণ্টাইন সেন্টার ব্যবস্থা করা হল পুলিশকর্মীদের জন্য। তবে সিএবির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, এ ক্ষেত্রে কিছু বিধিনিষেধ মানতে হবে কলকাতা পুলিশকে । যেসব কর্মী বা আধিকারিকদের শরীরে কোনো উপসর্গ নেই, অথচ ফল এসেছে পজিটিভ, তাঁদেরই কেবলমাত্র রাখা যাবে ইডেনে ।

এই মুহূর্তে সিএবির প্রেসিডেন্ট পদে আছেন  অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya) । শুক্রবার রাতে লালবাজারে পুলিশ প্রশাসনের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেন ।কলকাতা পুলিশের অনুরোধে তিনি সাড়া দেন । ইডেনের আগে প্রথম ভারতীয় স্টেডিয়াম হিসেবে মুম্বইয়ের ওয়াংখেড়েকে পরিণত করার কথা ছিল কোয়ারেণ্টাইন সেন্টার হিসেবে। কিন্তু মহারাষ্ট্র সরকার সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে। অবশ্য বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় করোনা মোকাবিলায় আগেই জানিয়ে দিয়েছিলেন যদি প্রয়োজন মনে হয় তাহলে ইডেনকে কোয়ারেণ্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করা যাবে ।

আগামী সপ্তাহ থেকেই ইডেনের , ‘ই, এফ, জি ও এইচ’ ব্লকের নীচে এই কেন্দ্রের ব্যবস্থা করা হচ্ছে। প্রয়োজনে ‘জে’ ব্লকেও এর ব্যবস্থা করা হবে। বৈঠকের পরেই কলকাতা পুলিশের প্রতিনিধিরা ইডেন পরিদর্শন করতে আসেন। উপস্থিত ছিলেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ও সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও। করোনা পজিটিভ কর্মীদের জন্য অবশ্য সব গেট ব্যবহার করা যাবে না । তাদের এবং তাদের পরিবারের সদস্যরা গেট নং  ১০ ও ১২  দিয়ে প্রবেশ করতে পারবেন ।

মন্তব্য
Loading...