আবহাওয়া খবর; পঞ্চমীর ভোরবেলায় বৃষ্টিস্নাত হল কলকাতাসহ দক্ষিন বঙ্গ, সারাদিন বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে জানাল আবহাওয়া অফিস

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এবার যে পুজায়  বৃষ্টি বেশ ভোগাবে সে কথা স্পষ্ট করে বলা যায় । গতকাল ছিল চতুর্থী । দিনটা ছিল বেশ ঝলমল । কিন্তু  রোদঝলমলে চতুর্থীর পর পঞ্চমীর ভোরেই তুমুল বৃষ্টিতে ভিজল দক্ষিণবঙ্গ । তুমুল বৃষ্টির পাশাপাশি ছিল   কানফাটানো মেঘের গর্জন ।  ভোররাত থেকেই বজ্রবিদ্যুৎ সহ মুষলধারে বৃষ্টি হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ সারাদিন আংশিক মেঘলা থাকবে আকাশ। পাশাপাশি দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আজ হাল্কা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে হওয়া অফিস। জানা গিয়েছে, সকাল সাতটা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৫.৯ মিমি ।

এবার ঋতুর শুরুতে দক্ষিন বঙ্গে বৃষ্টির পরিমাণ কম নিয়ে সকলের আক্ষেপ ছিল । অপর দিকে আবহাওয়ার খামখেয়ালিপনার কারনে উত্তর বঙ্গ বানভাসি । আবহাওয়া অফিস থেকে আগেই সতর্ক করে জানানো হয়েছিল, এবার পুজাতে বেশ ভাল বৃষ্টি হবে । তবে  এই মুহূর্তে বঙ্গোপসাগরে কোনও নিম্নচাপ তৈরির সম্ভাবনা নেই। তাই আশঙ্কা নেই ভারী দুর্যোগের। তবে বর্ষার আবহেই কাটবে পুজো ।

দক্ষিন বঙ্গে এখনও সক্রিয় মৌসুমি বায়ু । যার কারনে ষষ্ঠী থেকে অষ্টমী পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর । এই সময় বৃষ্টির পরিমাণ এবং স্থায়িত্ব কম হবে বলেই মত আবহবিদদের । তবে নবমী এবং দশমীতে বৃষ্টির পরিমাণ এবং স্থায়িত্ব বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস । বৃষ্টির দাপটে পুজোর শেষ দুদিন ঠাকুর দেখার প্ল্যান ভেস্তে যাওয়ার আশঙ্কায় রয়েছে সাধারণ মানুষ ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...