সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ফেসবুকে আপলোড করা ছবির কারণে কি কি বিপদ হতে পারে জানেন কি?

ফেসবুকে আমরা সকলেই কম বেশী নিজেদের ছবি পোস্ট করে থাকি। বিভিন্ন রকম পোশাকে এবং বিভিন্ন অঙ্গভঙ্গি করে সেলফি তুলে সকলেই পোস্ট করেন ফেসবুকের ওয়ালে।  ফেসবুক একটি পাবলিক অ্যাপ হলেও অনেকেই এখানে নিজের ব্যাক্তিগত ঘটনা শেয়ার করে থাকেন। কিন্তু কিছু লেখা বা ছবি পোস্ট করার আগে আমরা কেউই ভেবে দেখিনা যে সেটি থেকে কি খারাপ কাজ বা ভালো কাজ হতে পারে। ভালো কাজের থেকে খারাপটাই যদিওবা বেশী হয়ে থাকে। তাই কোনও কিছু পোস্ট করার আগে আমাদের সকলকে সচেতন থাকতে হবে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- এই মুহূর্তে ফেসবুক সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাপ গুলির মধ্যে শীর্ষস্থানে রয়েছে। গত কয়েক বছর ধরে এর জনপ্রিয়তা তুঙ্গে। ফেসবুকে আমরা সকলেই কম বেশী নিজেদের ছবি পোস্ট করে থাকি। বিভিন্ন রকম পোশাকে এবং বিভিন্ন অঙ্গভঙ্গি করে সেলফি তুলে সকলেই পোস্ট করেন ফেসবুকের ওয়ালে।

ফেসবুক একটি পাবলিক অ্যাপ হলেও অনেকেই এখানে নিজের ব্যাক্তিগত ঘটনা শেয়ার করে থাকেন। কিন্তু কিছু লেখা বা ছবি পোস্ট করার আগে আমরা কেউই ভেবে দেখিনা যে সেটি থেকে কি খারাপ কাজ বা ভালো কাজ হতে পারে। ভালো কাজের থেকে খারাপটাই যদিওবা বেশী হয়ে থাকে। তাই কোনও কিছু পোস্ট করার আগে আমাদের সকলকে সচেতন থাকতে হবে যে এর থেকে খারাপ কিছু না ঘটে যায়।

এক্ষেত্রে কয়েকটি ক্ষেত্রে বিশেষ নজর রাখতে বলা হয়েছে সেগুলি হল, আপনার সঙ্গী বা সঙ্গিনীর সাথে অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফেসবুকে পোস্ট না করাই ভালো, কেউ কোনও দামী উপহার দিলে সেটির ছবি ফে্সবুকে পোস্ট না করাই ভালো। মাথায় রাখবেন যে ফেসবুকে বিভিন্ন রকম মানসিকতার লোক থেকে থাকেন। কার মনে কি আছে তা কারো পক্ষে জানা সম্ভব নয়। তাই ব্যাক্তিগত কোনও জিনিস সর্বসমক্ষে না আনাই ভালো। এতে আপনি এবং আপনার সঙ্গী/সঙ্গিনী উভয়েই সুরক্ষিত থাকবেন।

আবার অনেকে দেখা যায় সঙ্গীর সাথে মনোমালিন্যর ঘটনা ফেসবুকে পোস্ট করেন। এসব ব্যাপার সকলকে জানানো মোটেও ভালো ব্যাপার নয়। এর থেকে অনেকেই অনেক রকম মন্তব্য করে আপনাদের মধ্যে আরও বেশী করে দূরত্ব সৃষ্টি করতে পারে। তাই এই সমস্ত কাজ থেকে বিরত থাকাই ভালো।

মন্তব্য
Loading...