Ultimate magazine theme for WordPress.

আপনার কি কন্যাসন্তান রয়েছে? তবে আপনি পেতে পারেন ২১ লক্ষ টাকার আর্থিক সুবিধা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- কেন্দ্র সরকার নিয়ে এল কন্যা সন্তানদের জন্য এক নতুন প্রকল্প। এই প্রকল্পের আওতায় এলে আপনি পেটে পারেন ২১ লক্ষ টাকা। কীভাবে এই প্রকল্পের আওতায় আসা যাবে এবং এই প্রকল্পের জন্য কি কি নিয়ম মানতে হবে আসুন জেনে নিন।

প্রত্যেক পিতামাতাই চান কন্যা সন্তানের জন্য আর্থিক সঞ্চয় করে রাখতে। সেটা পড়াশোনা হোক বা বিয়ে। তাই মোদী সরকার পিতামাতাদের চিন্তা দূর করতে ‘সুকন্যা সমৃদ্ধি যোজনা’ নামের এই প্রকল্প চালু করেছেন। প্রধানমন্ত্রী পদে আসীন হবার আগে থেকেই তিনি ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ ক্যাম্পেইন করেছিলেন। এবার কন্যা সন্তানদের জীবনের উন্নতি সাধনের জন্য এই ‘সুকন্যা সমৃদ্ধি যোজনা’ প্রকল্প আনলেন।

এই প্রকল্পের সুবিধা তারাই পাবেন যাদের কন্যা সন্তানের বয়স ৩ বছর। ৩ বছর বয়স থেকে মাসিক ১০০০ টাকা করে জমাতে হবে। কন্যার বয়স ৩- ১০ বছর হওয়া পর্যন্ত জমাতে পারবেন এই টাকা। তবে ১৮ বছর বয়স অব্দি জমানো যাবে।  কন্যার বয়স ২১ বছর হলে এই স্কিম ম্যাচিওরিটি পাবে সেই সময় ২১ লক্ষ টাকা পাওয়া যাবে। বার্ষিক সুদ পাওয়া যাবে ৮.৫ শতাংশ হারে। এই প্রকল্পের দ্বারা মধ্যবিত্ত থেকে নিম্ন মধ্যবিত্ত বহু মানুষ যাদের কন্যাসন্তান রয়েছে এবং যারা কন্যা সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত তাদের জন্য খুবই উপকার হবে। ,

মন্তব্য
Loading...