সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

SBI অ্যাকাউন্ট আছে আপনার ? আগামী শুক্রবার থেকে খারাপ খবর আসছে আপনার জন্য

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- আপনার কি SBI অর্থাৎ ভারতীয় স্টেট ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে তাহলে আপনার জন্য একটি দুঃসংবাদ আছে।  আগামী ১লা নভেম্বর ২০১৯ অর্থাৎ শুক্রবার থেকে ভাবতে হবে আপনাকে যে আপনি এস বি আই তে আপনার ব্যাংক অ্যাকাউন্ট রাখবেন কিনা।  এবার কমে যেতে পারে আপনার সঞ্চয়। কিভাবে ? কেন? আসুন বিস্তারিত জানি জেনে নিই।

ভারতীয় স্টেট ব্যাঙ্ক অর্থাৎ SBI ইতিমধ্যেই ঘোষণা করেছে যে তারা ফিক্স ডিপোজিট এবং সেভিংস একাউন্ট এর পর উপর বার্ষিক সুদের হার কমাতে চলেছে।  এর প্রভাবে যে প্রচুর মানুষ চরম সমস্যায় পড়বে তা বলার অপেক্ষা রাখে না।এবার দেশের বৃহত্তম ব্যাংক সেভিংস একাউন্টে এক লাখ টাকা পর্যন্ত রাখার উপর 3.25 শতাংশ সুদ দেবে।  এর আগে 1 লাখ টাকার ওপরে ব্যাংক 3.5 শতাংশ সুদ দিত। অর্থাৎ সুদের হার 25 বেসিস পয়েন্ট কমানোর সিদ্ধান্ত নিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(SBI)।

তাছাড়াও ফিক্স ডিপোজিট এর ক্ষেত্রে এক থেকে দু বছরের সময়কালে সুদের হার কমিয়েছে SBI। বর্তমানে যেখানে 6.5 শতাংশ  সুদ মিলতো সেখানে সেটি কমিয়ে 6.5 শতাংশ এ নিয়ে আসা হয়েছে।  এছাড়াও প্রবীণ নাগরিকরাও রেহাই পাননি তাদের সুদ কমিয়ে 7 শতাংশ থেকে 6.9 শতাংশ করা হয়েছে। আগামী ১লা নভেম্বর  থেকে জারি হবে এই নিয়ম।

মন্তব্য
Loading...