ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্নীতির ভুত তাড়ানোর জন্য মিছিল

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি, নিয়োগ বানিজ্য সহ বিভিন্ন দুর্নীতি দুর করার জন্য ক্যাম্পাসে দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যানারে কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা কর্মসূচি পালন করে। ১৫ সেপ্টেম্বর রবিবার ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান, বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগ চেয়ে দুর্নীতি ভূত তাড়াও শিরোনামে মিছিল করে।

ক্যাম্পাসে ভূতের ওজা ও ভূত তাড়ানোর ধোয়া সহ বিভিন্ন প্লাকার্ড নিয়ে স্লোগান দেয় ছাত্ররা। এরমধ্যে কেউ সাজে ভূত। মিছিলটি রোকেয়া হল থেকে বের হয়ে ডাকসু ভবনের সামনে শেষ হয়। স্লোগানে ভূত তাড়াবো, ঢাবি ভিসির ভূত তাড়াবো, ডিনের ভূত তাড়াবো, জিনাত হুদার ভূত তাড়াবো এক ভিন্ন ধরনের প্রতিবাদ।

এই ভিন্ন ধরনের প্রতিবাদ সমাবেশে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, স্বতন্ত্র জোটের সংগঠক চয়ন বড়ুয়া এবং ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি ইশতিয়াক মাহমুদ। সমাবেশ সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাগীব নাঈম।

দুর্নীতি ও জালিয়াতির ভুত তাড়াতে আন্দোলনের কোন বিকল্প নেই বলে মনে করেন এই ব্যতিক্রমি ধর্মী আন্দোলনের নেতারা। আন্দোলনকারীরা মনে করেন যে ভূত প্রশাসনের উপর ভর করেছে সে ভূত তাড়ানোর জন্য আজ আমরা এ বিক্ষোভ মিছিল করেছি। এর মাধ্যমে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং বাণিজ্য অনুষদের ডিনসহ রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদার পদত্যাগ দাবি করছি।

ব্যতিক্রমি ভুত তাড়ানোর আন্দোলনে ছাত্ররা তিনটি দাবি জানান। দাবিগুলো হলো- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেওয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ ও রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...