দীপিকা পাডুকোন; আবারও বিশ্বের দরবারে পুরস্কৃত দীপিকা

বিদেশের মাটিতে দেশের মুখ উজ্জ্বল করলেন দীপিকা পাডুকোন। Deepika Padukone brightens the face of the country on foreign soil.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আবারও সংবাদের শিরোনামে দীপিকা পাডুকোন। তবে এবার কোনও সিনেমা বা প্রমোশনের জন্য নয়। এবারে তিনি খবরের শিরোনামে উঠে এসেছেন মানসিক স্বাস্থ্য নিয়ে তাঁর সামাজিক কাজের জন্য। সম্প্রতি দাভসে অনুষ্ঠিত “World Economic Forum” এর অনুষ্ঠানে জিতে নেন Crystal Award.

রানভির কাপুরের সাথে সম্পর্ক ভাঙ্গার পর দীপিকা যে ডিপ্রেশানের সাথে লড়াই করেছেন এবং দেখান থেকে উঠে এসেছেন সে কথা সকলেই জানে। কিন্তু সেই কঠিন সময়টা এবং তাঁর লড়াই অনেকেরই হয়ত অজানা থাকতো যতক্ষণ না অভিনেত্রী তাঁর এই লড়াইকে সকলের সামনে নিয়ে আসতেন। স্রোতের বিপরীতে হেঁটে অভিনেত্রী সকলের সাথে ভাগ করে নেন তাঁর এই লড়াইয়ের কথা।

দীপিকা অনুভব করেন যে, তিনি একা নন। সারা বিশ্বে বিভিন্ন বয়স, লিঙ্গ এবং পেশার মানুষ এই মারত্মক আত্ম ধ্বংসাত্মক ব্যাধির সাথে লড়াই করে চলেছেন প্রতিনিয়ত। আর এই কারণেই তিনি এই মানসিক সমস্যার কথা সকলের কাছে তুলে ধরতে এবং সাধারণ মানুষকে সাহায্য করতে তৈরি করেন একটি স্বেচ্ছাসেবী সংস্থা “Live Love Laugh”.

তাঁর মানসিক স্বাস্থ্যের জন্য এই অভিযানে সামিল হয় অসংখ্য মানুষ। তাঁর এই প্রয়াস মন ছুঁয়ে যায় সারা বিশ্বের অগণিত মানুষের। অনেকেই এই সমস্যাকে লুকিয়ে না রেখে তা নিয়ে খুলে আলোচনা করেন এবং এই সমস্যা থেকে মুক্তির পথ খুঁজে পান। আর দীপিকার এই অসাধারণ কাজের স্বীকৃতি স্বরূপ বিশ্বের দরবারে তাঁকে সম্মানিত করা হয় এই বিশেষ পুরষ্কারে।

দীপিকা তাঁর বক্তৃতায় তুলে ধরেন কিছু খুব গুরুত্বপূর্ণ কথা। তিনি বলেন তিনি কিভাবে এই সমস্যা থেকে নিজেকে বের করে আনেন। কিভাবে তাঁর পরিবার এবং বন্ধুরা তাঁকে সাহায্য করে এই অবস্থা থেকে বেরোতে। দীপিকা আরও বলেন যে, যে কোনও সমস্যা থেকে বেরোতে একজনকে কিভাবে ধৈর্য রাখতে হবে এবং নিজের ওপর এবং ভালোবাসার ওপর বিশ্বাস রাখতে হবে। তাঁর বক্তব্য মন ছুঁয়ে যায় সকলের। তাঁর এই বক্তব্যকে সকলেই খুব তারিফ করেন বিশেষ করে তাঁর স্বামী অভিনেতা রনবীর সিং যেন দীপিকার তারিফ করা থেকে সরছেনইনা। আবারও দীপিকা শুধু দেশের নয় জয় করে নিলেন সারা বিশ্বের মন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...