সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

মাস্ক ছাড়া মেট্রোয় ওঠার কথা ভাবলেই বিপদ ! গুনতে হবে জরিমানা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দেশের বিভিন্ন শহরে আনলক ৪.০ পর্যায়ে খুলে দেওয়া হচ্ছে মেট্রো পরিষেবা । কিন্তু সেক্ষেত্রে মেনে চলতে হবে বেশ কিছু নির্দেশিকা । এবার নয়ডা মেট্রো কর্তৃপক্ষের নতুন ঘোষণা, মাস্ক ছাড়া কাউকে মেট্রোয় চড়তে দেখলেই আদায় করা হবে ৫০০ টাকা জরিমানা । পাশাপাশি কেউ যদি থুতু ফেলে তাহলেও ক্ষমা নেই, সেক্ষেত্রে ১০০ টাকা গুনতে হবে ।

আগামী সোমবার থেকেই নয়ডা ও গ্রেটার নয়ডার মেট্রো পরিষেবা, যা অ্যাকোয়া লাইন নামে পরিচিত, চালু হচ্ছে । এই অবস্থায় বেশ কিছু নির্দেশিকা জারি করা হয়েছে মেট্রোর পক্ষ থেকে । তার মধ্যে  বলা হয়েছে, নয়ডা ও গ্রেটার নয়ডার মধ্যে চলাচলকারী কোন যাত্রীর মুখে মাস্ক দেখা না গেলে ৫০০ টাকা জরিমান করা হবে। একই সঙ্গে যদি কেউ থুতু ফেলেন তবে জরিমানা করা হবে ১০০ টাকা।

নয়ডার মূল লাইফ লাইন হল মেট্রো পরিষেবা।সেখানে অন্যান্য শহরের মত সব স্থানে সাধারন রেল ব্যবস্থা না থাকায় বেশিরভাগ মানুষ যাতায়াতের মাধ্যম হিসাবে মেট্রোকে ব্যবহার করে । ফলে নতুন করে মেট্রো পরিষেবা চালু হবার পর যথেষ্ট ভিড় হবার সম্ভবনা রয়েছে । ফলে নয়ডা মেট্রো কর্তৃপক্ষকে অনেকটাই সতর্ক থাকতে হচ্ছে ।

গোটা দেশে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রনের বাইরে । বর্তমানে সংক্রমণের নিরিখে বিশ্বে শীর্ষস্থানে আছে ভারত । আর মোট সংক্রমণের বিচারে তিন নম্বরে । এরই মধ্যে কাজ কর্মের গতি ফিরিয়ে আনার জন্য বেশ কিছু শহরে চালু করা হচ্ছে মেট্রো পরিষেবা । পাশাপাশি জানিয়ে দেওয়া হচ্ছে বেশ কিছু নির্দেশিকা ।

নয়ডা মেট্রো রেল কর্পোরেশন জানিয়েছে, সোমবার থেকে পুনরায় চালু হচ্ছে এই মেট্রো পরিষেবা।যাত্রীরা যাতে সকল নির্দেশ মেনে চলেন তার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা চিন্তা করা হচ্ছে । শনিবার নয়ডা মেট্রো রেল কর্পোরেশনের কর্মকর্তারা মেট্রো ব্যবস্থার সমস্ত কার্যক্রম ও সুরক্ষা বিধি পরীক্ষা করতে অ্যাকোয়া লাইনের সবরকম পরীক্ষা করে দেখেছেন ।

মন্তব্য
Loading...