সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আবহাওয়া খবর; বুলবুলের পথেই আবার তুমুল বেগে ধেয়ে আসছে নয়া সাইক্লোন “নাকরি”

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ প্রকৃতির রঙ্গ মঞ্চে  ঘূর্ণিঝড় বুলবুলের পারফর্ম্যান্স শেষ হতেই নতুন নতুন রূপে ঘোষণা হল “নাকরির” পূর্বাভাষ ।আবহাওয়া বিদদের ধারনা, “নাকরি”র শক্তি ও ক্ষমতা বুলবুলের থেকে বেশি হতে পারে ।  বুলবুলের ক্ষয়ক্ষতির হিসেব নিকেশ শেষ হতে না হতেই এই ঘূর্ণি ঝড়ের ইঙ্গিত যেন মানুষের এবং প্রশাসনের রাতের ঘুম কেড়ে নিচ্ছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে,   নতুন সাইক্লোন নাকরির সৃষ্টি উত্তরপশ্চিম প্রশান্ত মহাসাগরে । জানা গেছে এবার মোট  ৪ টে আলাদা আলাদা সাইক্লোনের নামকে একসাথে করে নামকরণ করা হয়েছে  নাকরির । আবহাওয়া বিদরা আশঙ্কা করছেন,  সাইক্লোন নাক রি তাঁর  সর্বশক্তি দিয়ে প্রথমে আছড়ে পড়বে থাইল্যান্ড উপকুলে এবং পরে তার গতিপথ পরিবর্তন করে  বঙ্গপোসাগর দিয়ে ভারতে ঢুকবে । আশা করা হচ্ছে আগামী ১৪ই নভেম্বর এই ঝড় আছড়ে পড়তে পারে উপকুল অঞ্চলে ।

বেশ দূরে “নাকরি” সৃষ্টি হলেও আবহাওয়া দপ্তর মনে করছে, বঙ্গপোসাগরে এসে তার শক্তি বৃদ্ধি হবে এবং সমস্ত শক্তি নিয়ে তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশে আছড়ে পড়বে ।এই ঘূর্ণিঝড়ের গতি প্রকৃতি দেখে মনে করা হচ্ছে,  বুলবুলের থেকেও শক্তিশালী এবং দাপুটে হবে “নাকরি” ।

বুলবুল পশ্চিম বঙ্গে বেশি থাবা বসাতে পারেনি এ কথা সত্য । প্রশাসনের পক্ষ থেকে এখনও সঠিক কোনও তথ্য জানা যায়নি তাদের বিপর্যয় মোকাবিলার পরিকল্পনা সম্পর্কে ।আবহাওয়া সুত্রের খবর অনুযায়ী এই ঝড় ১৪-১৬ নভেম্বরের মধ্যে আছড়ে পড়তে চলেছে । “নাকরি” র প্রভাবে আবার বৃষ্টিপাতের সম্ভবনা সৃষ্টি হয়েছে ।

মন্তব্য
Loading...