“রোনাল্ডোর জেতা প্রত্যেকটি ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য ও নিজে ছিল”- লিওনেল মেসি

0

নিউজ ডেস্কঃ- ফুটবলের ইতিহাসে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনাল্ডো এর প্রতিদ্বন্দ্বিতার মাত্রা ফুটবল বিশ্ব আগে কোনদিনও দেখিনি। গত 12 বছরের ব্যালন ডি’অর তীব্র প্রতিদ্বন্দ্বিতায় ভাগ করে নিয়েছেন এই দুই ফুটবল  মহাতারকা, লিওনেল মেসি 6 বার এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো পাঁচবার আর একবার এই পুরস্কার হাতে তুলেছিলেন লুকা মডরিচ।

ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসির প্রতিদ্বন্দ্বিতা নিয়ে বিশ্ব ফুটবলে কম জল্পনা বা লেখালেখি হয়নি। বিশ্ব ফুটবল আগে এরকম কোনও প্লেয়ারদের একসাথে পাইনি, যারা 15 বছর ধরে টানা নিজেদের ধারাবাহিকতা বজায় রাখতে পেরেছে। কিন্তু মেসি ও রোনাল্ডোর ক্ষেত্রে এটা সম্পূর্ণ অন্যরকম, যত বয়স বাড়ছে দুজনের পারফরম্যান্স গ্রোথ আরো বাড়ছে।

গত সোমবার প্যারিসে নিজের ক্যারিয়ারের ষষ্ঠ ব্যালন ডি’অর জিতে নিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। পুরস্কার জেতার পর লিওনেল মেসিকে রোনাল্ডো নিয়ে প্রশ্ন করায় তখন মেসি উত্তর দেন “আগে যতবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ব্যালন ডি’অর জিতেছে প্রত্যেক বার সে এই পুরস্কার পাওয়ার যোগ্য ছিল।”

দুইজনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার মাত্রা এত বেশি যে এনাদের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে ফুটবল বিশ্ব আলোচনা করতে করতে সারাদিন কাটিয়ে দিতে পারে। কিন্তু যতবার এনাদের একসাথে ফুটবল মাঠে বা কোন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে একসাথে পাওয়া গেছে তাদের ব্যবহারে কোনদিনই কোনরকম ঈর্ষার ইঙ্গিত পাওয়া যায়নি। প্রতিদ্বন্দ্বিতা আছে কিন্তু ঈর্ষা আছে কিনা সেটা বলা মুশকিল।

এর আগে এবছর ফিফার বর্ষসেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে একসাথে পাওয়া গিয়েছিল। সেখানে মেসিকে নিয়ে রোনাল্ডো বলেন “আমরা গত দশক ধরে একসাথে ফুটবলের সেরা হয়ে আসছি। আমরা কোনদিনও একসাথে ডিনার করিনি। কিন্তু আগে আমরা কি একসাথে ডিনার করবো।”

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...