সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ডলারে বিক্রি হচ্ছে ভারতের তৈরি ঘুঁটে; খবরে আসার পর নেট দুনিয়ায় তোলপাড়

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এবার অনলাইনে বিক্রি হচ্ছে গরুর গোবর দিয়ে তৈরি ঘুঁটে এবং সেটাও নাকি অনলাইনে । হ্যাঁ, জবর খবর হল, বিদেশে প্যাকেটে করে বিক্রি হচ্ছে ঘুঁটে এবং সেটার প্যাকেটে লেখা “Product of India” ।

ঘুঁটেরও যে ব্যাপক চাহিদা আছে আন্তর্জাতিক বাজারে যে কথা কি আমরা জানতাম । আর এখন অনলাইনে কেনা কাঁটার যুগ । চাইলে হয়ত “বাঘের দুধ” পাওয়া যেতে পারে অনলাইনের বাজারে । এবার অনলাইনে ব্রিটেনের বাজারে বিক্রি হচ্ছে ঘুঁটে । ১০ টি করে গোবর থেকে তৈরি করা ঘুঁটে প্যাকেটে করে ৩ ডলারে বিকচ্ছে । নিউজার্সিতে সাধারন মুদি দোকানে পাওয়া যাচ্ছে এই ঘুঁটের প্যাকেট । সেই ছবি সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত হবার পর ভাইরাল হতে একটুও সময় নেয়নি ।

নিউ জার্সির এডিসনে একজন মুদি দোকানদার  এই প্যাকেটজাত  ঘুঁটে বিক্রি করছেন এমন ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন একজন । ঘুঁটের প্যাকেটের যে ছবি সোশ্যাল মিডিয়াতে বেশ আড়লোণ তুলেছে, সেখানে দেখা যাচ্ছে  প্যাকেটে দাম লেখা আছে ১০ টি ঘুঁটে ৩ ডলার । পাশাপাশি লেখা এটা ধর্মীয় কাজের জন্যই ব্যবহার করা হবে এবং এটির গায়ে লেখা “Product of India” ।

সত্যি কথা বলতে গিয়ে সার্চ করে দেখা গেছে,  তবে শুধু নিউ জার্সিতে নয়, ঘুঁটে পাওয়া যায় আমাজন বা ফ্লিপকার্টেও। ঘুঁটে আমাদের রোজকার জীবনে অনেক কাজে লাগে । ঘুঁটে প্রাকৃতিক সারের কাজ করে, বাতাস পরিশুদ্ধ করে, যাগ-যজ্ঞের কাজে লাগে, জ্বালানী হিসেবে ব্যবহৃত হয় । এই চাহিদার কথা মাথায় রেখেই  অনলাইন কেনাবেচার সংস্থাগুলো ঘুঁটে বাজারজাত করেছেন ।

মন্তব্য
Loading...