করোনা ভাইরাস, চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬০ জন

বিগত কয়েকদিন ধরেই চীনের কয়েকটি শহরে করোনা ভাইরাস মহামারীর রূপ ধারন করেছে।  শনিবার পর্যন্ত চীনে মারা গেছে ২৫৯ জন। এবার এই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬০ জন।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- আতঙ্কের নাম ”করোনা ভাইরাস”। এই আতঙ্কে জর্জরিত চীনএর কয়েকটি শহর এবং কয়েকটি দেশ। বিগত কয়েকদিন ধরেই চীনের কয়েকটি শহরে করোনা ভাইরাস মহামারীর রূপ ধারন করেছে।  শনিবার পর্যন্ত চীনে মারা গেছে ২৫৯ জন। এবার এই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬০ জন।

ইতিমধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন প্রায় ১৭০০০ জন যাদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সারা বিশ্বের ৬২টি দেশে চীনা নাগরিকদের ভিসা সংক্রান্ত ব্যাপারে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। যেভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে তাতে করে যারা এই মুহূর্তে দেশের বাইরে যেতে চাইছেন বা যাচ্ছেন তাদেরকে নিজের স্বাস্থ্যের অবস্থার ভিত্তিতে ভ্রমণ করতে এবং এছাড়া যে দেশে তারা যাচ্ছেন সেখানে ভ্রমণের বিষয়ে ওই দেশ কর্তৃক আরোপিত অভিবাসন সংক্রান্ত নিয়মনীতি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে।

সম্প্রতি থাইল্যান্ডের একদল চিকিৎসক বিজ্ঞানী করোনা ভাইরাসের সংক্রমণ সম্পর্কিত কিছু তথ্য সকলের সামনে এনেছেন।  করোনা ভাইরাসে আক্রান্তদের প্রাথমিকভাবে HIV-র দুটি ভ্যাকসিন নির্দিষ্ট মাত্রায় মিশিয়ে প্রয়োগ করা হয়েছিল এবং দেখা গিয়েছিল এই ঔষধ প্রয়োগ করার ফলে খুব দ্রুত রোগী সুস্থ হয়ে উঠছে। তাই এই ঔষধের ওপর ভিত্তি করে আপাতত এই রোগ নিরাময়ের চেষ্টা করা হচ্ছে কিন্তু বাড়ছে রোগীর সংখ্যা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...