সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

করোনার আঁতুড় ঘর বাজার ! অধিকাংশ বাজার নিয়ন্ত্রনের পথে রাজ্য প্রশাসন !

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা এখন বিদেশ থেকে প্লেনে চড়ে কিম্বা পরিযায়ী শ্রমিকদের কাঁধে চেপে আসছে না । বরং উঠে আসছে অন্য তথ্য । করোনা সংক্রমণের হিস্ট্রি খুঁজতে গিয়ে দেখা যাচ্ছে যথেচ্ছভাবে বাজার হাটে মানুষ গিয়ে করোনা সংক্রমণ নিয়ে ঘরে ফিরছে ।  সদ্য করোনায় আক্রান্তদের অধিকাংশরই সংক্রমিত হওয়ার সূত্র খুঁজতে গিয়ে সামনে আসছে বাজারে কেনাকাটার ঘটনা।

সম্প্রতি বালুরঘাট শহরে করোনায় আক্রান্তের সংখ্যা হুহু করে বেড়ে চলায় চিন্তিত প্রশাসন। আক্রান্তদের হিস্ট্রি শুনে বালুরঘাটের তহ-বাজারকেই আঁতুর ঘর বলে মনে করছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।সেখানে বিশেষজ্ঞরা করোনা সংক্রমণের কারন খুঁজতে গিয়ে বালুরঘাটের মাছ ও সবজি বাজারের ভিড়কেই দায়ী করেছেন । তাদের দাবী যথেচ্ছভাবে বাজার ঘাট খোলা থাকার কারনে এবং সেখানে সামাজিক দূরত্ব সঠিকভাবে না মেনে চলায় এই দুর্গতি শুরু হয়েছে । সংক্রমণ বৃদ্ধি পাওয়ায়  আগামী বুধবার থেকে তিনদিন মাছ ও সবজি বাজার পুরোপুরি বন্ধ রাখার নির্দেশ জারি করেছে প্রশাসন।

বিশেষজ্ঞদের অভিযোগ পাওয়ার পরেই নড়েচড়ে বসেছে বালুরঘাটের প্রশাসন । জানাগেছে বাজার তিন দিন বন্ধ রেখেবাজার সহ আশপাশের এলাকা স্যানিটাইজিং করা হবে । তবে ইতিমধ্যে কত মানুষের মধ্যে করোনা সংক্রামিত হয়েছে সেই চিন্তা করেই আতঙ্কিত হয়ে পড়েছে মানুষ ।

প্রশাসন সুত্র থেকে জানা গেছে, মঙ্গলবার পর্যন্ত শুধু মাত্র বালুরঘাট শহরে আক্রান্তর সংখ্যা ৪৫ ছাড়িয়ে গেছে। যদিও করোনা সংক্রমণ মোকাবিলায় রাজ্য সরকার সংক্রমিত এলাকাগুলিকে আগেই কন্টেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করেছে । তবুও অনেক জায়গায় কড়া লকডাউনের মধ্যেও মানুষ রাস্তায় বেরিয়ে পড়ছে । অযথা ভিড় করছে বাজার-দোকানে ।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে হু প্রধান আগামী দিনে গোটা বিশ্বে করোনা পরিস্থিতি খারাপ থেকে আরও খারাপের দিকে যাচ্ছে বলে সাবধান করেছেন । ভারতে দিল্লি এবং মুম্বইয়ে অনেকেই গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা করছেন । দেশের মধ্যে করোনা সংক্রমণের নিরিখে মহারাষ্ট্রের অবস্থা খুবই নাজুক । সেখানে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে রেকর্ড করছে করোনা সংক্রমণ এবং মৃতের সংখ্যা ।

মন্তব্য
Loading...