ভূস্বর্গে প্রথম করোনা মৃত্যু, বিদেশিদের সাথে ধর্মসভায় যোগ দেবার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বারবার সরকার থেকে সতর্কবাণী করা সত্ত্বেও জমায়েতে যোগদান বন্ধ করা যায়নি পুরোপুরি । ভূস্বর্গে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যাবার পর ঘটনাটি ফের প্রত্যক্ষ হল । আজ সকালে কাশ্মীরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬৫ বছরের এক ব্যাক্তির মৃত্যু হয়েছে ।

জানা গেছে মৃত ব্যাক্তি মারা যাবার পূর্বে ডায়াবেটিস, হাইপারটেনশন এবং ওবিসিটিতে আক্রান্ত ছিলেন । হাসপাতাল সূত্র থেকে জানা গেছে হৃদরোগের কারনেই তাঁর মৃত্যু হয়েছে । এদিকে ৩৭০ ধারা বাতিল করার পর কাশ্মীরে বাইরে থেকে পর্যটক বেশী আসেনি । ফলে ভূস্বর্গে প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুতে অনেকেই অবাক হয়েছিলেন । কিন্তু পরে জানা গেছে মৃত ব্যাক্তি সম্প্রতি  দিল্লি থেকে উত্তরপ্রদেশ হয়ে জম্মু থেকে বাড়ি ফিরেছিলেন। সেখানে তিনি তবলিঘি জামাতের ধর্মসভাতে গিয়েছিলেন যেখানে ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়া থেকে মানুষ এসেছিলেন। আশঙ্কা করা হচ্ছে সেখান থেকে কোন ভাবে তিনি করোনা সংক্রামিত হয়েছেন ।

বৃহস্পতিবার পর্যন্ত ভূস্বর্গে করোনা আক্রান্ত হয়েছেন ১১ জন । শ্রীনগরের মেয়র জুনেদ আজিম মত্তু ট্যুইট করে জানিয়েছেন, “দুঃখের সঙ্গে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানাচ্ছি। ওই ব্যাক্তির পরিবারের জন্য আমার হৃদয় কাঁদছে। আমরা গভীরভাবে শোকাহত এবং এই দুঃখ ভাগ করে নিচ্ছি”। এদিকে কাশ্মীরে প্রথম মৃত্যু হবার পর নজরদারী আরও জোরদার করা হয়েছে । জানা গেছে দেখানে ৫,১২৪ জন পর্যটকের উপর নজরদারি করা হচ্ছে কাশ্মীরে। তার মধ্যে ৩,০৬১ জনকে হোম কোয়ারান্টিনে রাখা হয়েছে। পাশাপাশি হাসপাতালের কোয়ারান্টিনে রয়েছেন ৮০ জন এবং বাড়িতে নজরবন্দি অবস্থায় রয়েছেন  ১৪৭৭ জন।

এদিকে দেশজুড়ে লকডাউন চলাকালীন অবস্থায়ও প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা । এখনও পর্যন্ত গোটা দেশে ৬৩০ জন করোনা আক্রান্ত হয়েছেন । মারা গেছেন ১৬ জন মানুষ । লকডাউনের মধ্যেও অনেক মানুষ কোন কারন ছাড়াই রাস্তায় বের হচ্ছেন এমন খবরও পাওয়া যাচ্ছে । সরকার, সংবাদ মাধ্যম বা বিভিন্ন বিশেষজ্ঞরা বারবার সতর্ক করে চলেছেন লকডাউনকে কোনভাবেই হালকাভাবে না নেওয়ার জন্য ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More