সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ক্রমশ ভয়াবহ কলকাতার করোনা পরিস্থিতি, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৬৬

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আজ থেকেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রন করার জন্য রাজ্য প্রশাসন কন্টেনমেন্ট  জোনে কড়া লকডাউনের পথে হাঁটছে । কিন্তু তার আগেই কলকাতায় করোনা পরিস্থিতির ভয়াবহ চিত্র উঠে এল । গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় আক্তান্ত হয়েছে ৩৬৬ জন ।

এদিকে গত ২৪ ঘণ্টায় কলকাতার করোনা আক্রান্তের যে চিত্র ধরা পড়েছে তা যথেষ্ট উদ্বেগজনক । স্বাস্থ্য ভবনে নতুন করে অন্তত আরও চার জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে ।  আজ থেকেই সেকারনে স্বাস্থ্যসাথী বিল্ডিংয়ের চারটি তলা জীবাণুমুক্ত করার চিন্তা করা হয়েছে । অন্য দিকে  বুধবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮৬ জন ।এক দিনে শুধুমাত্র কলকাতায় ৩৬৬ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে ।

শুধু কলকাতা নয়, যেভাবে উত্তর ২৪ পরগণায় করোনা সংক্রমন লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে নতুন করে রাজ্য সরকারকে চ্যালেঞ্জের মুখে দাড় করিয়েছে । যদিও আজ থেকে কন্টেনমেন্ট জোন নির্দিষ্ট করে কড়া লকডাউনের পথে হাঁটছে রাজ্য, তবে প্রাথমিকভাবে সাত দিনে কিছু হবে না বলেই ধারনা বিশেষজ্ঞদের ।

লকডাউনের পর আনলক পর্যায়ে যেভাবে গোটা দেশে প্রায় সব কিছু খুলে দেওয়া হয়েছিল, তাতে আগেই হুশিয়ারি দিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু । তারা বার বার সতর্ক করে জানিয়ে দিয়েছিল এভাবে সব কিছুর উপরে একবারে শিথিলতা আনলে আগামী দিনে আরও ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হবে ভারতে । এমনকি চিকিৎসকমহলও এই শিথিলতার জন্য আপত্তি জানিয়েছিল । অবশেষে তাদের আশঙ্কা বাস্তবে ঘটতে চলেছে ।

এভাবে কড়া লকডাউন করেও যদি সরকার ব্যর্থ হয়, তাহলে আগামী দিনে রাজ্যে করোনা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রনের বাইরে চলে যাবে বলে একাংশের ধারনা । অন্য দিকে এখনও পর্যন্ত করোনার প্রতিশেধক বাজারে আসেনি । ফলে সামাজিক দূরত্ব বিধি মেনে চলা ছাড়া বিকল্প কোন রাস্তা নেই । সাধারন মানুষকে নিজেদেরই সচেতন না হলে প্রশাসন যতই কড়া ব্যবস্থা নিক না কেন, পরিস্থিতির উন্নতি হবে না বলে চিকিৎসক মহলের ধারনা ।

মন্তব্য
Loading...