সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

হাওড়া কর্পোরেশনে করোনা সংক্রমণ ভয়াবহ, আতঙ্কিত কর্মীরা কাজ ছেড়ে পালাতে চাইছেন

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আজ বিকাল পাঁচটা থেকেই রাজ্যের নির্দিষ্ট এলাকায় শুরু হয়েছে কড়া লকডাউন, যা এই পর্যন্ত রাজ্যের কোথাও হয়নি । এদিকে হাওড়া কর্পোরেশনে করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিয়েছে । সেখানে  দুই আধিকারিক ও বেশ কয়েক জন কর্মীর আক্রান্ত হওয়ার খবর মিলেছে।খবর পাবার পরেই কর্মীদের মধ্যে আতঙ্ক শুরু হয়েছে । আতঙ্কিত কর্মীরা কাজ ছেড়ে বাড়ি পালাতে চাইছেন ।

খোঁজ নিয়ে দেখা গেছে এই মুহূর্তে হাওড়া জেলার গুরুত্বপূর্ণ দপ্তর হাওড়া কর্পোরেশনে বেশ ভালভাবেই করোনা হানা দিয়েছে । ইতিমধ্যে দুই আধিকারিক ও বেশ কয়েক জন কর্মী ছাড়াও আরও অনেকের শরীরে এই মারন ভাইরাস থাবা বসিয়েছে । পুর নিগমের ডেপুটি কমিশনার  অরুণাভ দাস করোনা আক্রান্ত হয়েছেন। একই দিনে আক্রান্ত হওয়ার খবর এসেছে অর্থ বিভাগের নিয়ামক বা কন্ট্রোলার অব ফিনান্স অরুণাভ ঘোষের। এই দুই বিভাগের সঙ্গে যুক্ত বেশ কয়েক জন চতুর্থ শ্রেণীর কর্মীসহ করোনায় আক্রান্ত  অন্তত কুড়ি জন । 

অফিসের মধ্যে করোনার এই ছড়াছড়ি দেখে বেশিরভাগ কর্মী এবং আধিকারিক এতটাই আতঙ্কিত হয়ে পড়েছেন যে, তাদের অনেকেই ফাইল পত্র গুছিয়ে বাড়ির পথ ধরেছেন । ফলে কাজকর্ম সব শিকেয় উঠতে শুরু করেছে ।  শুক্রবার থেকে পুর নিগমের প্রধান কার্যালয় খুলবে কিনা তা নিয়ে প্রশ্ন ওঠা শুরু করেছে । যদিও  প্রধান কার্যালয় বন্ধের কথা ঘোষণা করেনি পুর প্রশাসন। তবে তারা জানিয়ে দিয়েছে, অধিকাংশ কর্মীকে বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে। অনেককে বরো অফিস থেকে কাজ করে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। তবে বিভিন্ন ধরনের কর ও অনুমোদনের যে সব কাজ সরাসরি পুর নিগমের প্রধান কার্যালয় থেকে হয় সেই কাজ কী ভাবে হবে বা আদৌ হবে কিনা সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

রাজ্যে করোনা সংক্রমণের নিরিখে প্রথম স্থানে ছিল কলকাতা এবং দ্বিতীয় স্থানে ছিল হাওড়া । প্রশাসন থেকে সব ধরনের সাবধানতার ব্যবস্থা নেওয়া হলেও করোনা সংক্রমণ যে ঠেকানো সম্ভব হয়নি সেটা এখন ভাল ভাবেই বোঝা যাচ্ছে । এমনিতেও আজ যে সব কন্টেনমেন্ট জোনে কড়া লকডাউন চালু হয়েছে তার মধ্যে  হাওড়া পুর নিগমের প্রধান কার্যালয় রয়েছে । এই অবস্থায় পুর নিগমে এক সঙ্গে এত জনের করোনা সংক্রমণের খবরে কপালে ভাঁজ পড়েছে পুর প্রশাসনের।শুধু পুরনিগমে নয়, হাওড়ায় অন্যান্য বেশ কিছু এলাকাতেও করোনা সংক্রমণ ছড়াচ্ছে প্রবলভাবে ।

মন্তব্য
Loading...