সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আবারও পর্ণসাইট নিয়ন্ত্রন ! ৫০০ পর্ণসাইট বন্ধ করে দিল সাইবার সেল

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা ভাইরাসের কারনে গোটা বিশ্বে চলছে কম বেশি লকডাউন । সমীক্ষায় দেখা গেছে লকডাউনে পর্ণ সাইটগুলিতে মানুষ ভিজিট করছে বেশী । ভারতে আগে পর্ণ সাইটের উপর নিয়ন্ত্রন আনার জন্য অনেকগুলি সাইট বন্ধ করা হয়েছিল । আবার সাইবার সেই সেই একই পথে হাঁটছে । পর্ণোগ্রাফি সহ ৫০০ টি ঘৃণ্য পরিবেশন করা ওয়েবসাইট বন্ধ করে দিল দিল্লি পুলিশের সাইবার সেল।

ভারতে পর্ণগ্রাফির বাজার বরাবরই বেশ রমরমা । সমীক্ষায় দেখা গেছে, প্রচুর পর্ণ সাইট বন্ধ করে দেওয়া হলেও পর্ণ মুভি দেখার আগ্রহ একটুও কমেনি । ছেলেদের পাশাপাশি মেয়েরাও পর্ণ সাইটগুলিতে নিয়মিত ভিজিট করেন । এবার   স্বরাষ্ট্রমন্ত্রকের সাইবার ক্রাইম প্রিভেনশন এগেনস্ট অ্যান্ড চিলড্রেন ও সাইবার সেলের অভিযোগের ভিত্তিতে ১৮ মাসে ৫০ জন সাইবার অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। জানা যায়, অনেক সোশ্যাল মিডিয়ায় পোস্টের কারণে এইসব ওয়েবসাইটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা গেছে সে ৫০০ টি সাইট বন্ধ ঘোষণা করা হয়েছে সেগুলি পর্ণ মুভি পরিবেশন, ঘৃণ্য পরিবেশন প্রভৃতির সাথে যুক্ত । সাইবার সেলের অভিযোগ এইগুলো দেশের নিষিদ্ধ সংগঠনগুলি দ্বারা পরিচালিত হচ্ছে বলে খবর। এই নিষিদ্ধ সংগঠনগুলির সহায়তায় সোশ্যাল মিডিয়ায় হাজার হাজার ভুয়ো অ্যাকাউন্ট তৈরি হয়েছে, আর এইসব অ্যাকাউন্টের মাধ্যমেই পর্ণোগ্রাফিগুলি চালানো হয়। এই সমস্ত অ্যাকাউন্টগুলি শনাক্ত করে তা বন্ধ করে দেওয়ার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সাইবার সেলের ডিসিপি অনেশ রায় বলেন, আপত্তিজনক অসামাজিক সাইটগুলি বন্ধ করতে সামাজিক নেটওয়ার্কিং  অপারেটরের সাহায্য নেওয়া হচ্ছে। এই ধরনের সাইটগুলির ওপর সাইবার সেল সর্বদা নজর রাখছে। জানা যায়, গত ১৮ মাসে প্রায় ৫০০ টির ওপর ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে সাইবার সেল। এগুলির সাথে যুক্ত থাকার অপরাধে প্রায় ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে ।

মন্তব্য
Loading...