অভিনন্দন বর্তমানকে যোগ্য সম্মানে ভূষিত করতে চলেছে ভারত সরকার, পেতে চলেছেন বীরচক্র সম্মান

0

পুলওয়ামা হামলা একটা ইতিহাস । পুলওয়ামা হামলার পর ভারত-পাক সংঘর্ষ বাধে ।  নরেন্দ্র মোদি সাহসিকতার সাথে এয়ার স্ট্রাইক হামলার স্বীকৃতি দেয় । হামলা  বিফলে যায়নি ।  পাকিস্তানও পাল্টা হামলা চালায় ।  আর সেই সাথে ইতিহাসের সাথে যুক্ত হয় একটা নাম,  সেটি হল অভিনন্দন বর্তমান । 

ভারতের বিমানবাহিনীর সাহসী উইং কমান্ডার বর্তমান পাকিস্তান F-16 বিমান কে গুলি করে নামায় । এর আগে এরকম কৃতিত্ব অন্য কোন পাইলটের ছিল না । কিন্তু নিজের  বিমানও  গুলিবিদ্ধ হয় এবং জরুরী ভিত্তিতে অভিনন্দন বর্তমান পাকিস্তানের মাটিতে অবতরণ করতে বাধ্য হন । 

পাক সেনাবাহিনীর হাতে বন্দি হন অভিনন্দন বর্তমান ।  কিন্তু পাক সেনার হাতে বন্দি হয়েও এই অসমসাহসী উইং কমান্ডার তার সাহসের পরিচয় দিয়েছিলেন । পাক সেনার হাতে বন্দি ছিলেন অভিনন্দন বর্তমান প্রায় 60 ঘণ্টা । অথচ অক্লান্ত চেষ্টা করেও অভিনন্দন বর্তমানের কাছ থেকে কোন তথ্যসূত্র পাক সেনাবাহিনী বের করতে পারেনি ।

সূত্রের খবর অনুযায়ী,  ভারতীয় সামরিক বাহিনীর তৃতীয় সর্বোচ্চ সম্মান “বীর চক্র” সম্মানে ভূষিত হতে পারেন অভিনন্দন বর্তমান । এছাড়া মিরাজ 2000 ফাইটার জেটের আরও 5 জন সাহসী যোদ্ধাকে বিশেষ সম্মান প্রদান করা হতে পারে ।

আগামী 14 ই আগস্ট বীরত্বের সম্মান তালিকা মঞ্জুর করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ । এর পর 15 ই আগস্ট সেই সমস্ত বীর সাহসী যোদ্ধাদের বিশেষ সম্মান প্রদান করবে ভারত সরকারউল্লেখ করা যেতে পারে,  অভিনন্দন বর্তমান হলেন ভারতীয় বিমানবাহিনীর একমাত্র পাইলট, যে  অত্যাধুনিক F-16  বিমানকে গুলিবিদ্ধ করতে পেরেছিলেন . 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...