সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

‘গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে, অবস্থা আরও খারাপ’- জানালেন স্বাস্থ্যমন্ত্রী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ভারতে লকডাউন শিথিল করার পর প্রতিদিনই রেকর্ড করছে করোনা সংক্রমণ । গতকাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী মোট আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৮৫০ জন । পাশাপাশি রাশিয়াকে পিছনে ফেলে করোনা সংক্রমণের নিরিখে তিন নম্বর স্থান দখল করে নিল ভারত । এবার অসমের করোনা পরিস্থিতি নিয়ে গতকাল স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা জানিয়ে দিলেন, গুয়াহাটিতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে ।

গোটা দেশের পাশাপাশি পশ্চিমবাংলার প্রতিবেশী রাজ্য অসমের করোনা পরিস্থিতি দিনকে দিন আরও অবনতি হচ্ছে । সেখানে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা পরিস্থিতি । রবিবার গুয়াহাটিতে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭৭ জন । এই পরিস্থিতিতে ভয়ঙ্কর কথা ঘোষণা করলেন অসমের স্বাস্থ্য মন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা । এদিন স্বাস্থ্যমন্ত্রী একটি সাংবাদিক বৈঠকে বলেন, ”গুয়াহাটিতে কম্যুউনিটির মধ্যে ঢুকে পড়েছে করোনা । প্যানডেমিক পর্যায়ে পৌঁছে গিয়েছে সংক্রমণ । আর এটা উত্তরোত্তর বেড়েই চলেছে ।” এই প্রথম কোন রাজ্যে সরকারীভাবে করোনার গোষ্ঠী সংক্রমণের কথা ঘোষণা হল ।

পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে, গত ১০ দিনে  গুয়াহাটিতে ২৭০০ জন নতুন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন । । ৯৬ দিন আগে ৩১ মার্চ অসমে প্রথম করোনা রোগী ধরা পড়ে । আর এ দিন অসমের মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে । গোয়াহাটিসহ গোটা অসমে ১০ দিনে অসমে মোট ৪,৯৪৫ জনের শরীরে করোনা ভাইরাসের লক্ষন দেখা গেছে ।

এই মুহূর্তে অসম সরকার গুয়াহাটি নিয়ে যথেষ্ট চিন্তিত । ইতিমধ্যে সতর্কমূলক ব্যবস্থা হিসাবে  গুয়াহাটিতে ১৪ দিনের লকডাউন পালন করা হচ্ছে কঠোরভাবে । নতুন করে লকডাউন শুরু হয়েছে২৯ জুন থেকে । প্রশাসন থেকে সেখানে কিছু মুদিখানা চিহ্নিত করে দেওয়া হয়েছে । সাধারন মানুষ সকাল ১১ টা থেকে ৪ টের মধ্যে সামাজিক সুরক্ষা বিধি মেনে সেখান থেকে প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করতে পারবেন ।

মন্তব্য
Loading...