ডিজিটাল রেশন কার্ড- এর সংশোধন এবং নতুন আবেদনের সময় সীমা বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গোটা বাংলা জুড়ে এনআরসির আতঙ্ক শুরু হয়েছে ।একই সাথে আধার কার্ডের সাথে ভোটের আইডি লিংক বা জন্ম শংসাপত্র  কিংবা ডিজিটাল রেশন কার্ড সংক্রান্ত ব্যাপারে সরকারি অফিসগুলোতে ভীড় জমাচ্ছেন সাধারণ মানুষ । তথ্য না জেনে, কি দিয়ে কি করতে হব্‌  এই কথা ভেবেই মানুষ আতঙ্কে ভুগছে । আর সেই আতঙ্কে সকাল হলেই জেলার বিভিন্ন প্রশাসনিক অফিসে ভীড় জমাচ্ছেন আমজনতা । দীর্ঘ লাইন সামলাতে হিমশিম খাচ্ছেন সরকারি আধিকারিকরা । যত দিন যাচ্ছে লাইনের দৈর্ঘ্য তত বাড়ছে ।
ঠিক এই অবস্থায়, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ মানুষের স্বস্তি দেওয়ার জন্য ডিজিটাল রেশন কার্ড সম্পর্কে বড় ঘোষণা করলেন । ডিজিটাল রেশন কার্ড সংশোধন করার জন্য সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল । মুখ্যমন্ত্রী সাধারণ মানুষের দুর্দশার কথা ভেবে সেই সময়সীমা আবার বাড়ানোর নির্দেশ দিলেন । পুজোর পরে আবার নতুন করে কার্ড তৈরির কাজ শুরু হবে।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন আগামী 5ই নভেম্বর থেকে আবার নতুন করে কার্ড তৈরীর কাজ শুরু হবে । আজ বুধবার পশ্চিম মেদিনীপুরের ডেবরায় প্রশাসনিক বৈঠকে, নতুন ডিজিটাল রেশন কার্ড তৈরি এবং রেশন কার্ডে ভুল সংশোধনের জন্য এক মাসের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করে,  এই দিন মমতা ব্যানার্জি জানান,  খাদ্য সাথী প্রকল্প-এ ডিজিটাল রেশন কার্ড তৈরি এবং রেশন কার্ড সংশোধনের কর্মসূচি নেওয়া হয়েছে । গত 9ই সেপ্টেম্বর থেকে এই প্রকল্পের কাজ শুরু হয়েছে প্রথম দফায়  ।আগামীকাল 27শে সেপ্টেম্বর শেষ হচ্ছে এই কর্মসূচি । কিন্তু রেশন কার্ড সংশোধন ও ডিজিটাল কার্ড তৈরীর জন্য জেলায় জেলায় মানুষের ভিড় উপচে পড়ছে । যার কারণে সরকার নতুন করে সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে । পুজোর পর 5ই নভেম্বর থেকে ফের শুরু হবে এই কর্মসূচি ।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.