হজযাত্রীর টাকা নিয়ে উধাও প্রতারকচক্র

0

দালালের খপ্পরে পড়ে হজে যাওয়া হল না ৩৭ মুসল্লির তার সাথে একটি চক্র কোটি টাকা নিয়ে উধাও। হজে যেতে না পেরে মুসল্লিরা ভেঙ্গে পড়েছেন একই সাথে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন ।

স্থানীয় এক ব্যাক্তি মোয়াল্লেমের মাধ্যমে হজ এজেন্সির নির্ধারিত টাকা পরিশোধ করে পঞ্চগড়ের এই হজযাত্রীরা। তাদের কেউ জমি বিক্রি করে কেউবা বন্ধক রাখে, কেউ গরু বিক্রি করে হজের টাকা জমা দেন।

হজের টাকা ঠিকমত পরিশোধ করে না মোয়াল্লেম ওয়াছেদ আলীসহ প্রতারক চক্র। একই সাথে তাদের কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। প্রাথমিক নিবন্ধন করলেও এই সব মুসল্লিরা এখন হজে যেতে পারছেন না।

মুসলিম বিশ্বের সবেচেয়ে বড় ধর্মীয় আয়োজন পবিত্র হজের শেষ সময়ের প্রস্তুতি চলছে আর সেখানে মিলাদ-মাহফিল, দোয়া অনুষ্ঠান করে বিদায় নেওয়া মুসল্লিদের সমাজে মুখ দেখানো কঠিন হয়ে পড়েছে। হজে যেতে না পারায় বিলাপ করছেন তারা।

তেঁতুলিয়া উপজেলার মুক্তিযোদ্ধা বশির আলম বলেন, মুক্তিযোদ্ধা ভাতা থেকে জমিয়ে হজে যাওয়ার জন্য টাকা জমা দিয়েছিলেন।

প্রতারকেরা এখন গাঢাকা দিয়েছে। মুসল্লিদের ভুয়া মেডিকেল করিয়েছে তারা। প্রতারকদের মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি আমি। তারা আমাকে জানিয়েছেন, প্রাক-নিবন্ধন হলেও মূল নিবন্ধন না হওয়ায় তাদের এবার হজে যাওয়ার সুযোগ নেই। ভুক্তভোগীদের আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দিয়েছি।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.