জাতীয় পার্টিতে আবার রং বদল, জি এম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান নন – জানালেন রওশন এরশাদ

0

রাজনীতি এমন এক নীতি,  যেখানে ক্ষমতার শীর্ষে থাকার ক্রমাগত একটা গোপন প্রতিযোগিতা চলতে থাকে । যার কারণে বারংবার রাজনীতির পালা মঞ্চে নাট্য রূপ পরিবর্তন হয় । তেমনি এক পরিবর্তন দেখা দিল বাংলাদেশের রাজনীতিতে । বাংলাদেশের বিরোধী দলের উপনেতা তথা সদ্যপ্রয়াত জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ লিখিতভাবে জানিয়ে দিলেন,  এরশাদের ছোটভাই জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান নন ।

রওশন এরশাদ তার লিখিত বিবৃতিতে স্পষ্ট ভাবে জানিয়েছেন যে,  তিনি জানতেনই না জি এম কাদেরকে প্রেসিডেন্ট করা হয়েছে ।  বিভিন্ন সংবাদ মাধ্যমের সাহায্যে এই খবরটি তিনি পেয়েছেন । বাস্তবে নিয়ম মেনে চলতে গেলে জাতীয় পার্টির ফোরামে এই বিষয়ে কোনো আলোচনা বা মিটিং ডাকা হয়নি । যার কারণে জি এম এরশাদকে প্রেসিডেন্ট ঘোষণা করার কোন প্রশ্নই ওঠে না ।

লিখিত বিবৃতিতে জাতীয় পার্টির প্যাডে নিজের হাতে লিখে রওশন এরশাদ জানিয়েছেন,  ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে জাতীয় পার্টির গঠনতন্ত্রের ধারা ২০(২)  এর “খ” – য়ের ক্ষমতা প্রয়োগ করতে পারবেন ।  তবে মনোনীত চেয়ারম্যান প্রেসিডিয়ামের সংখ্যাগরিষ্ঠদের মতামতের ভিত্তিতে দায়িত্ব পালন করবেন । পরবর্তীকালে সকলের মনোনীত হয়ে যিনি চেয়ারম্যান হবেন,  তখন বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তার দায়িত্ব থেকে অব্যাহতি পাবেন ।

সংবাদ মাধ্যমের খবর জাতীয় পার্টির অন্দরেই  কিছু শীর্ষ স্থানীয় নেতার ক্ষোভ রয়েছে জিএম কাদেরের প্রেসিডেন্ট মনোনীত হওয়ার বিরুদ্ধে । জাতীয় পার্টির ভিতর আবার কোন রাজনীতির খেলা শুরু হল,  সেটা কিছুদিন পরেই জানা যাবে । তার জন্য তো একটু ধৈর্য ধরতেই হবে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...