গোমূত্রের সাহায্যে ক্যানসারের ওষুধ বানানোর কাজ শুরু করে দিয়েছে কেন্দ্রীয় সরকার, দাবি কেন্দ্রীয় মন্ত্রী’র

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: আবারও বেফাঁস মন্তব্য করে বিরোধী দলের সমালোচনের শিকার হলেন ভারতীয় জনতা পার্টি’র একজন বিশিষ্ট নেতা। এবার বিতর্কের বিষয় গোমূত্র।

ইতিপূর্বে গোমূত্র নিয়ে সাধ্বী প্রজ্ঞার মন্তব্যকে ঘিরে সারা দেশে বিতর্ক ছড়ানোর কথা আমরা সকলেই জানি। সাধ্বী প্রজ্ঞার পর এবার একই বিষয় নিয়ে বিতর্কে জড়ালেন ভারতবর্ষের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। উল্লেখ্য, ভারতীয় জনতা পার্টি-র সাংসদ সাধ্বী প্রজ্ঞা বলেছিলেন, গোমূত্রের দ্বারা তাঁর ক্যানসার নিরাময় সম্ভব হয়েছে। দলের হয়ে লোকসভা নির্বাচনের প্রচারের সময় ভোপালে তিনি বলেছিলেন, “আমি এককালে ক্যানসারের রোগী ছিলাম। আর আমি গোমূত্র সেবন করে, সঙ্গে কয়েকটি আয়ুর্বেদিক ওষুধ খেয়ে নিজেকে সুস্থ করে তুলি।”

এরপর সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে সাফ জানালেন, গোমূত্রের সাহায্যে ক্যানসার নিরাময়ে কেন্দ্রীয় সরকারের আয়ুষ্মান ভারত যোজনা কাজ করা শুরু করেছে। তিনি এও জানালেন, এই ওষুধ তৈরির সময়সীমা ২০৩০ সাল পর্যন্ত রাখা হয়েছে।

সম্প্রতি এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় অশ্বিনী কুমার বলেন, “বিভিন্ন রকমের ওষুধ, বিশেষত ক্যানসার নিরাময়ের ওষুধ গোমূত্র দিয়ে তৈরি হচ্ছে। কেন্দ্র এই বিষয়টি নিয়ে কাজ করছে আয়ুষ্মান ভারতের আওতায় থেকে।” 

এপ্রসঙ্গে বিরোধী দলের অনেকেই মন্তব্য করছেন, এখনও পর্যন্ত কোনও বৈজ্ঞানিক পরীক্ষাতে গোমূত্রের এমন কার্যকারিতা প্রমাণিত হয়নি, সেখানে কেন্দ্রীয় সরকার একেবারে ক্যানসার সারানোর ওষুধ বানানোর পথে হাঁটছে কী করে? সুতরাং, স্বাভাবিক ভাবেই কেন্দ্রীয় মন্ত্রীর এহেন বক্তব্যের পর শুরু হয়েছে বিতর্ক।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...