নতুন বছরে সাধারণ মানুষকে একটু স্বস্তি দিয়ে সস্তা হচ্ছে কেবল টিভি

কমছে কেবল টিভির খরচ। নতুন নির্দেশিকা জারি করল ট্রাই। যা লাগু হবে আগামী ১লা মার্চ থেকে। The cost of cable TV is decreasing. TRI issued new guidelines. Which will be effective from March 1st.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ নতুন বছরে সাধারণ মানুষকে একটু স্বস্তি দিয়ে সস্তা হচ্ছে কেবল টিভি থেকে ডিটিএইচ পরিষেবা। নতুন বছরের ১লা মার্চ থেকেই দেশ জুড়ে লাগু হবে ট্রাইয়ের নির্দেশিকা। ট্রাইয়ের নির্দেশ অনুযায়ী ১৫ এবং ৩০ শে জানুয়ারীর মধ্যে ব্রডকাস্টার এবং ডিটিএইচ সংস্থাগুলিকে প্রতিটি চ্যানেলের আ-লা-কার্ট দাম এবং চ্যানেলগুচ্ছের প্যাকের দাম নিজেদের ওয়েবসাইটে ঘোষণা করতে হবে।

যেখানে বর্তমানে গ্রাহকরা ১৩০ টাকার মাধ্যমে ১০০ টি চ্যানেল দেখতে পান, সেখানে ১৩০ টাকার মাধ্যমে ১লা মার্চ থেকে গ্রাহকরা দেখতে পাবে ২০০ টা চ্যানেল এবং সাথে থাকবে দূরদর্শন চ্যানেলগুলোও। ট্রাইয়ের তরফে বলা হয়েছে “যে সমস্ত চ্যানেলের দাম ১২ টাকা বা তার কম, ব্রডকাস্টাররা শুধুমাত্র সেগুলিকেই কোনও চ্যানেলগুচ্ছের প্যাকের মধ্যে সামিল করার অনুমতি পাবে।”

এছাড়াও নির্দেশিকায় বলা আছে যে, যেসমস্ত বাড়িতে একাধিক ডিটিএইচ বা কেবল সংযোগ আছে সেইসব ক্ষেত্রে ২য় বা ৩য় কানেকশানের জন্য ৪০ শতাংশ টাকা বেশী দিতে হবে। সাধারণ মানুষকে ট্রাইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে যে, আগামী ১৫ থেকে ৩০শে জানুয়ারীর মধ্যে ব্রডকাস্টার সংস্থাগুলির ওয়েবসাইটে গিয়ে নিজের পছন্দের চ্যানেলগুলি ঠিক করে নতুন প্যাকেজের আবেদনের জন্য ফর্ম জমা দিতে। ফলে এবার কম খরচে টিভি দেখতে পারবে সাধারণ মানুষ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...