শহর জুড়ে বাস ধর্মঘট; যার জেরে ব্যহত পরিষেবা

আবারও বাস ধর্মঘটের জেরে ব্যহত পরিষেবা। Disrupted service for bus strike again.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আবারও সাধারণ মানুষের অস্বয়াস্তি বাড়িয়ে আবারও শহর জুড়ে হতে চলেছে বাস ধর্মঘট। এবারে WBTC এর অস্থায়ী কর্মীদের ডাকা ধর্মঘটের জেরে ব্যহত হয় বাস পরিষেবা। ফলে সমস্যায় পড়েন নিত্য যাত্রীরা। শহর জুড়ে একের পর এক ধর্মঘটের জেরে এমনিতেই নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। তারপর আবার বাস ধর্মঘট।

স্থায়িকরণ, সরকারি পে স্কেল, ভাতা সহ আরও বিভিন্ন দাবিতে ধর্মঘটে নেমেছে রাজ্যের সরকারি বাস চালকরা। আজ সকাল থেকেই রাজ্য জুড়ে কম চলছে সরকারি বাস। এই ধর্মঘটের সরাসরি প্রভাব পরে পরিষেবায়। রাজ্য পরিবহণ নিগমের প্রায় ১৬০০ কর্মী ধর্মঘটে যোগ দেন। ফলে রাজ্যের ৩৫% বাস কম চলছে আজকে। ফলে সমস্যায় পরে নিত্য যাত্রীরা এবং অফিস যাত্রীরা।

২০১৭ সাল থেকে WBTC রীতিমত বিজ্ঞপ্তি জারি করে অস্থায়ী কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেয়। চালক, কন্ডাক্টর, ডিপো স্টাফ সহ ১৬০০ কর্মী নিয়োগ করেছিল রাজ্য সরকার। বর্তমানে WBTC এর আছে ১ টি ডিপো। তার রুট সংখ্যা হল ৪৯ টি এবং বাস সংখ্যা হল ৭৮২ টি। যদিও ২০১৬ সালে সরকারি পরিবহণের ৬ টা নিগমকে মিলিয়ে তৈরি করা হয় WBTC। বর্তমানে রাতে চলে ৯ টি বাস। দেখা যাক এই ধর্মঘট কতক্ষণ স্থায়ী হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...