ব্রেকিং নিউজ; আদালতের আইনজীবীর ভিড়ে প্রচন্ত বিস্ফোরণ, আহত বহু আইনজীবী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ মানুষের ন্যায় বিচার করেন যারা এবং যেখানে বসে করেন সেখানেই এবার বিস্ফোরণ । প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা, আহত হয়েছেন আইনজীবীসহ অনেকেই । ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশ বিধানসভার অতি নিকটে জেলা শাসকের কার্যালয়ের পাশে ।

উত্তর প্রদেশের হজরতগঞ্জে লখনউ কালেকটরেটের  আদালত চত্বরে ভিড় গিজগিজ করছে । একদিকে আইনজীবীদের ভিড়, অন্য দিকে তাদের ঘিরে থাকা মক্কেল । এই কর্মমুখরতার মধ্যেই কেউ কিছু বোঝার আগেই হঠাৎ প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা আদালত এলাকা । মুহূর্তের মধ্যে অনেকেই আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন । আতঙ্কে মক্কেল ও আইনজীবীরা এদিক ওদিক ছোটাছুটি শুরু করে দেন ।

যতটুকু খবর পাওয়া গেছে তাতে হজরতগঞ্জে লখনউ কালেকটরেটের অফিসের সামনে এই বিস্ফোরণের ফলে হতাহত হয়েছেন অনেকেই । তবে হতাহতের মধ্যে আইনজীবীরাই সংখ্যায় বেশী । যেখানে বিস্ফোরণ হয়েছে, সেই স্থানটি উত্তরপ্রদেশ বিধানসভা থেকে মাত্র এক কিলোমিটার দূরত্বে অবস্থিত । অনেকেইন বিস্মিত হয়েছেন, এই ধরনের কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে কিভাবে এত বড় বিস্ফোরণ ঘটানো সম্ভব হল !

কে কা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে সে বিষয়ে এখনও বিস্তারিত খবর পাওয়া যায়নি । তবে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের ধারনা,  আইনজীবীদের মধ্যে বচসার পরিণতি হিসেবেই এদিন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খুব সম্ভবত কোন আইনজীবী বা আইনজীবীদের প্রতি ব্যাক্তিগত রাগ থেকেই এই ঘটনা ঘটেছে । লখনউয়ের বার অ্যাসোসিয়েশনের যুগ্ম সচিব সঞ্জীব লোধি জানিয়েছেন, তাঁকেই টার্গেট করে এই বিস্ফোরণ ঘটানো হয় । কারণ তিনি বেশকিছু বিচার ব্যবস্থায় যুক্ত মানুষের বিষয়ে অভিযোগ জানিয়েছিলেন।

আহত আইনজীবীদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে । ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন কড়া হয়েছে । এই ঘটনায় কেউ নিহত হয়েছে, এমন খবর পাওয়া যায়নি ।  কে বা কারা এই কাণ্ড ঘটিয়েছে পুলিশ তদন্ত করে দেখছে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...